শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

ভোর ৫:২৭ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

ড. কামাল হোসেন
ছবি : শাহীন কাওসারের

“একদিনের নয়, সাচ্চা গণতন্ত্র চাই”

একদিনের গণতন্ত্র নয়, সাচ্চা গণতন্ত্র চাই। সম্পাদকদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে ড. কামাল হোসেন একথা বলেন। তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচন আয়োজনে সরকারের যে সকল বিষয় আমরা চিহ্নিত করেছি সংবাদপত্র তার প্রতি সজাগ দৃষ্টি রাখবে বলে প্রত্যাশা করেন ।

বৈঠকে নির্বাচন কিভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সে ব্যাপারে সম্পাদকদের মতামত জানতে চেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা।

বৈঠক শেষে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা সব ধরনের পরামর্শ চেয়েছি সম্পাদকদের কাছে।

আজ শুক্রবার বিকালে রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত বৈঠকে ফ্রন্টের নেতারা এ মতামত জানতে চান। বৈঠক থেকে বেরিয়ে দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সাংবাদিকদের আলোচনা শুরু হয় ড. কামাল হোসেন এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মধ্য দিয়ে। নির্বাচন কিভাবে সুষ্ঠু ও নিরেপেক্ষ হবে সে ব্যপারে সাংবাদিকদের মতামত চেয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা। ঐক্যফ্রন্টের যে সভা-সমাবেশ হয় সেখানে পবিত্র কুরআন, গীতা, বাইবেল পাঠ হয়।

এগুলো তাদের ঐক্যবদ্ধ চিন্তার ফল কিনা আমি তা জানতে চেয়েছি ।

এ বৈঠকে আরো উপস্থিত ছিলেন নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউ এজ সম্পাদক নূরুল কবীর, দিনকাল সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী, সাপ্তাহিক বুধবার সম্পাদক আমীর খসরু, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সাপ্তাহিক সম্পাদক গোলাম মোর্তোজা, ইনকিলাবের যুগ্ম সম্পাদক মুন্সি আবদুল মান্নান, এএফপির ব্যুরো চিফ শফিকুল আলম, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের, যুগান্তর চিফ রিপোর্টার মাসুদ করিম, সমকাল চিফ রিপোর্টার লোটন একরাম প্রমুখ।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে উপস্থিত ছিলেন-ফ্রন্টের শীর্ষ বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, ঐক্যফ্রন্ট নেতা জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।