Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:২০ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“একটি বিশেষ মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনাশের চেষ্ঠা করছে”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, একটি বিশেষ মহল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনাশের চেষ্ঠা করছে। তিনি দেশে যাতে কেউ সাম্প্রদায়িকতার বীজ রোপন করতে না পারে সেজন্য সকলকে অত্যন্ত সতর্ক থাকার আহবান জানিয়েছেন।
তিনি আজ বিকেলে রাজধানীর সবুজবাগের ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের উদ্যোগে কঠিন চীবর দানোৎসব-২০১৫ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি শ্রদ্ধানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব অধ্যক্ষ ড. প্রনব কুমার বড়ুয়া, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব কবির বিন আনোয়ার প্রমুখ।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ গড়তে চেয়েছিলেন। কিন্তু দেশী বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার মধ্য দিয়ে দেশকে একটি উগ্র সাম্প্রদায়িক দেশ হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করা হয়েছিল।
তিনি বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধুর কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য কাজ কওে যাচ্ছে।
আশরাফ বলেন, একটি বিশেষ মহল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনাশের চেষ্ঠা করছে। কিন্তু তারা কোন সফল হতে পারেনি এবং আর পারবেও না।
তিনি বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ধর্ম নিরপেক্ষতা হলো সকলে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষেই কাজ করে যাচ্ছেন।
অনুষ্ঠানের শুরুতে শ্রদ্ধানন্দ মহাথেরে সৈয়দ আশরাফুল ইসলামের হাতে অতীশ দীপঙ্কর শান্তি পুরস্কার ২০১৫ তুলে দেন।