Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:০০ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ফাইল ফটো

একটি দল ধর্মপ্রাণ মুসলমানদের বিভ্রান্ত করার চেষ্টা করেছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। তিনি বলেন, একটি দল ইসলামের অপব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। ওই সময় তারা ধর্মপ্রাণ মুসলমানদের বিভ্রান্ত করার চেষ্টা করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ পিরোজপুর জেলার স্বরূপকাঠির ছারছীনা দরবার শরীফ ও মাদ্রাসার বার্ষিক মাহফিলের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাহফিলে সংসদ সদস্য একেএমএ আউয়াল ও সংসদ সদস্য আখম জাহাঙ্গীর হোসেন বক্তব্য রাখেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ যেন দেশকে অস্থিতিশীল করতে না পারে সে দিকে আলেম ওলামাদের খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, দেশ স্বাধীন হবার পরপরই বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন, টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইস্তেমা ময়দান, মাদ্রাসা শিক্ষা বোর্ড স্থাপনসহ অসংখ্য মসজিদ ও মক্তব গড়ে তুলেছিলেন। সে পথ ধরেই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে সকল ধরনের শিক্ষার ব্যাপক উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।