ব্রেকিং নিউজ

রাত ১০:১৬ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

একজন এমপির সামনে ঢাকার মাঠে পাকিস্তানী সমর্থককে হেনস্তার অভিযোগ

ঢাকার মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একজন পাকিস্তানী নাগরিককে জোর করে বাংলাদেশের পতাকা পরিয়ে দেবার অভিযোগ উঠেছে।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যাচ্ছে, ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লার সামনে বাংলাদেশী পতাকা জড়ানো সেই পাকিস্তানী সমর্থক কাঁদছেন।

ফেসবুকের বিভিন্ন পোস্টে জানা যাচ্ছে, সেই পাকিস্তানী নাগরিকের নাম বশির আহমেদ। পাকিস্তান দল যেখানেই খেলতে যায়, বশির আহমেদ সে মাঠে গিয়ে তার দলকে সমর্থন জানান।

অভিযোগ উঠেছে , ঢাকার মিরপুর এলাকার বাসিন্দা আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লার উৎসাহে এবং তার সামনেই জোর করে পাকিস্তানী নাগরিককে বাংলাদেশের পতাকা পরিয়ে দেয়া হয়।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিগুলোতে দেখা যাচ্ছে, পাকিস্তানী সেই সমর্থন যখন কাঁদছেন তখন তাকে ঘিরে বেশ কয়েকজন নারী-পুরুষ উল্লাস করছেন এবং মোবাইল ফোনে ছবি তুলছেন।

তাদের মাঝখানে সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাকে নির্বিকারভাবে বসে থাকতে দেখা যাচ্ছে। একটি ছবিতে সেই পাকিস্তানী সমর্থকের সাথে সংসদ সদস্যকে কথা বলতেও দেখা যাচ্ছে।

তবে এই ঘটনায় সে সংসদ সদস্যের সম্পৃক্ততা কতটুকু সেটি ছবি দেখে পরিষ্কার বোঝা যাচ্ছেনা।

এ বিষয়ে কথা বলার জন্য সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লার সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও সফল হওয়া যায়নি। সেজন্য তার বক্তব্যও পাওয়া যায়নি।

এ ছবি ছড়িয়ে পড়ার পর ফেসবুকে অনেকে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন।

বামপন্থী ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তার এই ঘটনাকে বাংলাদেশের পতাকার ‘অসম্মান’ হিসেবে বর্ণনা করেছেন।

নিজের ফেসবুকে পাতায় লাকি আক্তার লিখেছেন, “একজন সুপরিচিত ক্রিকেট ভক্ত বাংলাদেশের মাঠে এসে লাঞ্ছিত হলেন। কিন্তু একজন বাংলাদেশি হিসেবে আমি মনে করি, বশির আহমেদ যতটুকু অসম্মানিত হয়েছেন তার চেয়ে বহুগুণ বেশি অসম্মানিত হয়েছে আমাদের দেশের পতাকা।”

এই ঘটনাকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বর্ণনা করে দায়ীদের শাস্তির দেবার জানিয়েছেন তিনি।

নাজিমুদ্দিন সামাদ নামের একজন লিখেছেন, “ছবিতে তো কিছুই প্রমাণিত হচ্ছেনা। জোর করে পোশাক পরানো হয়েছিল নাকি উনি স্বেচ্ছায় পরেছিলেন? কোনটা?”

এর আগে গত বছর বাংলাদেশ-ভারত ম্যাচের সময় সুধীর গৌতম নামের একজন ভারতীয় নাগরিকে মিরপুর স্টেডিয়ামে হেনস্থা করার অভিযোগ উঠেছিল। সূত্রঃ বিবিসি বাংলা।

http://www.bbc.com/bengali/news/2016/03/160304_pakistani_supporter_harassed_in_dhaka_mirpur_stadium_allegation