Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:১৫ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

‘এওয়ার্ড’ অর্জনে শিক্ষা মন্ত্রীকে অভ্যর্থনা

শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদান ও নেতৃত্বের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল এওয়ার্ড’ অর্জনে মন্ত্রীকে অভ্যর্থনা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী বৃহস্পতিবার ভারতের মুম্বাইয়ে ৬ষ্ঠ ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে এ পুরস্কার গ্রহণ করেন।

এওয়ার্ড গ্রহণ শেষে আজ শুক্রবার সকালে তিনি দেশে ফিরলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর। তারা শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. অরুনা বিশ্বাস ও চৗধুরী মুফাদ আহমেদ, কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা ও অশোক কুমার বিশ্বাসসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানগণ এ সময় উপস্থিত ছিলেন।

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে কর্মকর্তাদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, ‘এ পুরস্কার আমার একার অর্জন নয়- সমগ্র শিক্ষা পরিবারের কাজের স্বীকতি।’

নারী শিক্ষায় অগ্রগতি, শিক্ষায় তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং ২০০৯ সাল থেকে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে যে পরিবর্তন হয়েছে, তা বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণে করতে সক্ষম হয়েছে উল্লেখ করে নাহিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য যে চেষ্টা ও উদ্যোগ গ্রহণ করেছেন, এর ফলশ্রুতিতে এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, মানসম্মত শিক্ষা এখন গোটা বিশ্বের। শিক্ষাক্ষেত্রে নতুন নতুন পদ্ধতি প্রয়োগের অনেক সুযোগ রয়েছে।

শিক্ষামন্ত্রী এসডিজি অর্জনে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এ পুরস্কার দেশের জন্য বিরাট অর্জন এবং দেশের জন্য সুনাম বয়ে এনেছে।