ব্রেকিং নিউজ

দুপুর ১:১৯ ঢাকা, শুক্রবার  ২২শে জুন ২০১৮ ইং

“উসকানি দেবেন না”

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সোস্যাল মিডিয়াতে সরকারের ত্রুটি নিয়ে সমালোচনা করলেও উসকানি না দেয়ার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘সোস্যাল মিডিয়াতে আমাদের নিয়ে সমালোচনা করেন সহ্য করব। ত্রুটি নিয়ে কথা বলুন আমরা সংশোধন করে নেবো, কিন্তু উসকানি দেবেন না। জঙ্গিবাদ, আগুন সন্ত্রাস ও যুদ্ধাপরাধীদের পক্ষে উকালতি করবেন না।
তথ্যমন্ত্রী আজ সোমবার বিকেলে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউট আয়োজিত বিশ্ব বসতি দিবস উপলক্ষে ‘গৃহায়ন ও নির্মাণ প্রযুক্তি প্রদর্শনী-২০১৫’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রাজধানীর হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউট প্রাঙ্গনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম বজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান প্রকৌশলী জি এম জয়নাল আবেদীন ভূঁইয়া, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান খন্দকার আখতারুজ্জামান ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউটের পরিচালক মোহাম্মদ আবু সাদেক।
তথ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা এমন একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি, যিনি দেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছেন। তাই আমাদের এখন আর ভয় নেই। সবার হাতে যখন ল্যাপটপ ও মোবাইল এসে গেছে তখন দেশ উন্নয়নের পথেই চলবে। আমরা জলবায়ুর অভিঘাত মোকাবেলা করে বাংলাদেশকে রক্ষায় যতটুকু সাফল্য পেয়েছি জাতিসংঘ ইতোমধ্যে এর স্বীকৃতি দিয়েছে।
মন্ত্রী বলেন, দেশকে আবর্জনামুক্ত করতে দেশ থেকে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, আগুনসন্ত্রাস সহ সকল জঞ্জাল ছেঁটে ফেলা আমাদের সকলেরই দায়িত্ব।
এ সময় ইনু বলেন, সব ধরনের অপরাধ কর্মকান্ডের সূত্রপাত হয় অবৈধভাবে গড়ে ওঠা বস্তিগুলো থেকে। আর বস্তি থাকলে কোনোভাবেই নগরায়ন হতে পারে না।
পরে ইনু গৃহায়ন ও নির্মাণ প্রযুক্তি প্রদর্শনী-২০১৫ এর উদ্বোধন করেন।