পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, ফাইল ফটো

‘উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন হবেই’ -পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সহায়তা পাওয়া যাক বা না যাক সরকার দেশের স্বার্থে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন অব্যাহত রাখবে।

তিনি বলেন, আমরা আমাদের নিজস্ব অর্থায়নে বড় অনেক প্রকল্প বাস্তবায়ন করছি। এসব প্রকল্পের অংশীদার হতে যদি কেউ চায় তাহলে তাদের স্বাগত জানানো হবে আর যদি কেউ না আসে তাহলে আমরা নিজস্ব অর্থায়নে চলমান রাখবো।

পরিকল্পনা মন্ত্রী আজ ব্যাঙ্ককে ইউনেস্কোর নির্বাহী সচিব আর্মীদা সালসিয়া আলিসজাহানার সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন।

সরকার দারিদ্র্য বিমোচনের পাশাপাশি জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, কেউ সহায়তায় এগিয়ে আসুক আর না আসুক, সরকার এসব কার্যক্রম অব্যাহত রাখবে।

এ সময় ইউনেস্কোর নির্বাহী সচিব বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেন এবং প্রয়োজনে পাশে থাকার ব্যাপারে মন্ত্রীকে নিশ্চিতা প্রদান করেন।

বৈঠকে দক্ষতা বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় এবং এসব বিষয়ে বাংলাদেশের সঙ্গে কাজ করার আশ্বাস প্রদান করেন নির্বাহী সচিব আর্মীদা সালসিয়া আলিসজাহানা।

এ সময় তিনি আগামীদিনে বাংলাদেশ অর্থনৈতিকভাবে আরো শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের দফতরের অতিরিক্ত সচিব ড. মোকাম্মেল হোসেন, ইআরডি-এর যুগ্ম সচিব আবদুল বাকী এবং আনোয়ার হোসেন, ইআরডি-এর যুগ্ম প্রধান ফরিদ আজিজ এবং থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের ইকোনোমিক কাউন্সিলর কবির আহমেদ এ সময় পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।