ব্রেকিং নিউজ

রাত ১১:৫৩ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

‘উন্নয়ন ও জঙ্গিবাদের প্রশ্নে কোন ছাড় নয়’

দেশের উন্নয়ন ও জঙ্গিবাদের প্রশ্নে কোন ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘লং মার্চ করে কোন লাভ হবে না। দেশের উন্নয়নের স্বার্থে আমরা আমাদের সিদ্ধান্ত বাস্তবায়ন করবোই। তাই দেশকে এগিয়ে নেবার ক্ষেত্রে উন্নয়ন ও জঙ্গিবাদের প্রশ্নে কোন ছাড় দেয়া হবে না।’

নাসিম আজ বুধবার ঢাকা মেডিকেল কলেজের শহীদ ডা. মিলন অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল শাখা এই আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের আহবায়ক ডা. দেবেশ চন্দ্র তালুকদারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, সহসভাপতি অধ্যাপক ডা. কণক কান্তি বড়–য়া, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ইসমাইল খান প্রমুখ বক্তব্য রাখেন।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা জঙ্গি ধরছি কিন্তু খালেদা জিয়া ও বিএনপি নেতাদের সন্দেহ হয় এরা জঙ্গি কি না? যারা ধরা পরছে তারা নিজেরা স্বীকারও করেছে তারা জঙ্গি। তারা বলছে আমরা বেহেসত যাবার জন্য প্রস্তুত। তারপরও খালেদা জিয়ার সন্দেহ হয় যে, এরা জঙ্গি কি না।

তিনি বলেন, তারা বেহেসত পাওয়ার ইচ্ছায় মানুষকে জবাই করে মেরেছে। যেভাবে কাজ করছে এটাতো কোনো ইসলাম না! ময়নাতদন্তের পর বাবাও সন্তনের লাশ নিচ্ছেন না। জঙ্গি পথে আসার কারণেই এমনটি হয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বাংলাদেশ সফর প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, জন কেরি সন্ত্রাস দমনে একসঙ্গে কাজ করার আশ্বাস দিয়ে গেছেন। বাংলাদেশে এসে তার বক্তব্যে বঙ্গবন্ধুর সোনার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তার সুযোগ্য কণ্যা এমন মন্তব্য করেছেন জন কেরি।