Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:৪০ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

খন্দকার মোশাররফ হোসেন

উন্নয়নের মূল ধারায় সকলকে সম্পৃক্ত করতে প্রয়োজন দক্ষ কর্মী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন দারিদ্র্য বিমোচন ও গ্রামীণ জীবনমান উন্নয়নে পল্লী উন্নয়ন একাডেমীর যথাযথ দায়িত্ব পালনের ওপর গুরুত্বারোপ করেছেন।

তিনি বলেন, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের প্রতিটি মানুষকে উন্নয়নের মূল স্রোত ধারায় সম্পৃক্ত করতে হবে। এজন্য প্রয়োজন দক্ষ কর্মীর।

মন্ত্রী গবেষণা ও প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য কর্মী গড়ে তোলার পাশাপাশি সমবায় ও ক্ষুদ্রঋণকে দারিদ্র্য বিমোচনের হাতিয়ার হিসেবে ব্যবহারের উপায় খুঁজে বের করারও আহবান জানিয়েছেন।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে কুমিল্লাস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) পরিচালনা পর্ষদের ৭০তম সভায় সভাপতির বক্তৃতায় এ আহবান জানান।

সভায় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল,স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা, কুমিল্লা বার্ডের মহাপরিচালক মুহম্মদ মউদুদউর রশীদ সফদার এবং সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

এলজিআরডি মন্ত্রী বার্ড সচল রাখতে নিয়মিত বোর্ড সভা অনুষ্ঠানের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, মরহুম আখতার হামিদ খান প্রতিষ্ঠিত বার্ডই দ্বি-স্তর বিশিষ্ট সমবায় ব্যবস্থা ও ক্ষুদ্র ঋণের সূচনা করে।

মন্ত্রী সারা দেশের ৫৭ লাখ প্রান্তিক জনগোষ্ঠী ও ২ কোটি হাওড়বাসীর উন্নয়নে কাজ করার জন্যও বার্ডকে নির্দেশনা দেন।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রায়োগিক গবেষণা ও প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়নের তাগিদ দেন।

তিনি বলেন, উপকারভোগী সৃষ্টিতে বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে কথা বলার জন্যও বার্ডের কর্মীদের প্রতি আহবান জানান।

সভায় বার্ডের প্রশিক্ষণ গবেষণা ও প্রায়োগিক গবেষণাসহ সার্বিক কার্যক্রমের পর্যালোচনা এবং ভবিষৎ পরিকল্পনার জন্য পলিসিগত নির্দেশনা দেয়া হয়।