Press "Enter" to skip to content

উত্তেজনা বাড়াবেন না, লন্ডনকে -ইরান

ব্রিটেনে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত হামিদ বায়েদিনেজাদ লন্ডনকে সতর্ক করে বলেছেন, পারস্য উপসাগরীয় অঞ্চলে আর উত্তেজনা বাড়াবেন না।

ব্রিটিশ সরকার ইরানের সম্পদ জব্দসহ নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে বলে খবর প্রকাশিত হওয়ার পর রোববার তিনি এ মন্তব্য করলেন। খবর পার্সটুডের।

ইরানের রাষ্ট্রদূত বলেন, ব্রিটেনের যেসব রাজনীতিক ট্যাংকার আটকের কারণে সৃষ্ট উত্তেজনাকে বিস্তৃত করার চেষ্টা করছে, তাদের নিয়ন্ত্রণে লন্ডনের পদক্ষেপ নেয়া উচিত।

বর্তমানে এই স্পর্শকাতর পরিস্থিতিতে ওই সব রাজনীতিকের পদক্ষেপ অত্যন্ত বিপজ্জনক এবং অবিবেচনাপ্রসূত হবে বলে তিনি মন্তব্য করেন।

বায়েদিনেজাদ ব্রিটেনকে সতর্ক করার পাশাপাশি ইরানের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরে বলেন, তার দেশ সব ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে।

শনিবার ব্রিটেনের কিছু গণমাধ্যম খবর দিয়েছে, ব্রিটিশ সরকার ট্যাংকার আটকের প্রতিশোধ নিতে ইরানের বিরুদ্ধে কিছু নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে।

দৈনিক টেলিগ্রাফ লিখেছে, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট ইরানের বিরুদ্ধে কিছু কূটনৈতিক ও অর্থনৈতিক পদক্ষেপ নেয়ার চিন্তা করছেন। এর মধ্যে ইরানের সম্পদ জব্দের বিষয়টিও রয়েছে।

শেয়ার অপশন:
Don`t copy text!