Press "Enter" to skip to content

“উত্তাল ধানমণ্ডি এলাকা”

শিক্ষার্থীদের ভ্যাট বিরোধী আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে ধানমন্ডি এলাকা।

শনিবার সকাল থেকে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধানমন্ডিতে রাস্তায় ধর্মঘট করে। তারা সড়ক অবরোধ করে রাখে।
এক পর্যায়ে শিক্ষার্থীরা আন্দোলনে বাধা দিতে আসে পুলিশ। তবে পুলিশি বাধা এড়িয়ে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যায়। এতে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হয়।

ধর্মঘটে স্টামফোর্ড ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, ইউনাইটেড ইউনিভার্সিটিসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন। এর আগে ধর্মঘটের সমর্থনে সকাল থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, নায্য দাবি আদায়ের আন্দোলনে কারা হামলা চালিয়েছে তাদের বিচার করতে হবে। ধানমন্ডিতে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা চালানো হয়েছে। শান্তিনগর ও আফতাব নগরে শিক্ষার্থীদের পিটিয়েছে পুলিশ।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে পুলিশ ও প্রক্টরের সামনেই ছাত্রলীগ নামধারীরা শিক্ষার্থীদের পিটিয়েছে। তাদের চিহ্নিত করে বিচার করতে হবে।

ভ্যাট সংক্রান্ত ঘোষণা স্পষ্ট করতে হবে। সরকার ও এনবিআরের ঘোষণায় শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে বলে শিক্ষার্থীরা দাবি করেছেন।
ভ্যাটবিরোধী আন্দোলনে উত্তাল ধানমণ্ডি এলাকাশিক্ষার্থীদের আন্দোলনের কারণে রাজধানী এখন যানজটের নগরীতে পরিনত হয়েছে। তারা বলেন, কোন শিক্ষার্থী ভ্যাট দেবে না। টিউশন ফি বাড়ানো যাবে না। এ সংক্রান্ত সুস্পষ্ট নীতিমালা করতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও এ ব্যাপারে সুস্পষ্ট বক্তব্য দিতে হবে।

শেয়ার অপশন:
Don`t copy text!