Press "Enter" to skip to content

উচ্চশিক্ষার ক্ষেত্রে এখন সমস্যার মুখোমুখি হতে হয় না : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার উচ্চশিক্ষা গ্রহণের পথ সহজ করে দিয়েছে।

তিনি বলেন, একসময় উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীকে নিজ এলাকা ছেড়ে অনেক দূর যেতে হতো। কিন্তু এখন আর সে সমস্যার মুখোমুখি হতে হয় না।

তিনি আরো বলেন, এখন উপজেলা পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানেও অনার্স, মাস্টার্স পড়ানোর ব্যবস্থা করা হয়েছে। তাই বাড়িতে থেকেই শিক্ষার্থীরা উচ্চশিক্ষা গ্রহণ করতে পারছে।

আজ সকাল ১১টায় বিয়ানীবাজার সরকারি কলেজে বাংলা, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্স কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন ও কলেজের ম্যাগাজিন ‘অন্বেষা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা চাই তরুণ প্রজন্ম সুশিক্ষিত হোক। উচ্চশিক্ষা গ্রহণ করে তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের সম্মান বয়ে আনুক।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্রনাথ।

আরো উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ আসাদুজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক তারিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ প্রমুখ।

Mission News Theme by Compete Themes.