ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৭ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আইজিপি এ কে এম শহীদুল হক

ঈদে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সব রকম ব্যবস্থা জোরদার করা হয়েছে: আইজিপি

বাংলাদেশ পুলিশের আইজিপি একেএম শহিদুল হক বলেছেন, এবারের ঈদে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, শিল্প পুলিশসহ পুলিশ বিভাগের সকল অবস্থান থেকে সব রকম নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তিনি মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ত্রি মোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।
আইজিপি আরো বলেন, ঢাকাসহ সকল স্থানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল রাখতে সক্ষম হয়েছি।
এছাড়া কুমিল্লা, চট্টগ্রাম, ঢাকা-মাওয়া এবং ঢাকা-আরিচা মহাসড়কের যেখানে যেখানে ট্রাফিক জ্যাম হওয়ার সম্ভাবনা আছে সেখানেই পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্নে করতে সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে।
তিনি বলেন, ১৬ তারিখ নাগাদ সকল পোশাক কারখানায় ছুটি হয়ে যাবে। লাখ লাখ পোশাক শ্রমিক গ্রামে ছুটবেন। তখন যানবাহনের সংকট ও যানজট দুটোই দেখা দিতে পারে। এব্যপারে আইন-শৃংখলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।
তিনি নগরবাসির নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে বলেন, নিজেদের নিরাপত্তা নিজেদেরকেই নিশ্চিত করতে হবে। এজন্য ঘরে ভালভাবে তালা ও সিকিউরিটি জোরদারের কথাও বলেন তিনি। পুলিশ তাদের সহযোগিতা করে যাবে।
শিশু রাজন হত্যা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজন হত্যা শুধু দুঃখজনকই না, এটা চরম মর্মান্তিক পৈশাচিক। এটা মনুষ্যত্বের বিকৃতি। যারা করেছে তাদের মধ্যে মনুষ্যত্ব বলতে কিছু নেই। কোনো ক্রমেই এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। আমরা অত্যন্ত কঠোর ব্যবস্থা নিয়েছি এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।ঘটনার মূল আসামিসহ ৫জনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, জেদ্দায় আটক কামরুলকে ইন্টারপোলের মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।
এ সময় উপস্থিত ছিলেন-ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, অতিরিক্ত ডিআইজি শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।