ব্রেকিং নিউজ

সকাল ১১:১৮ ঢাকা, শুক্রবার  ১৯শে অক্টোবর ২০১৮ ইং

“ঈদের ফিরতি যাত্রা ছিল অতীতের চেয়ে স্বস্তিদায়ক”

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দু’একটি ঘটনা ছাড়া সড়ক পথে ঘরমুখো ও কর্মস্থলে ফিরে আসা মানুষের অতীতের যে কোন সময়ের চেয়ে ছিল স্বস্তিদায়ক।
তিনি বলেন, ব্যবসা-বাণিজ্যের জন্য গুরুত্বপূর্ণ স্থান আশুলিয়ার সড়ক যোগাযোগ নির্বিঘ্ন করতে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে বাইপাইল পর্যন্ত নতুন এলিভেটর এক্সপ্রেস নির্মাণ করা হবে।
মন্ত্রী বুধবার সকালে সড়ক পরিবহন সেতু সম্মেলন কক্ষে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে গঠিত মনিটরিং টিমের কার্যক্রম পর্যালোচনা সভা শেষে এক বিফিংয়ে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব এম এন সিদ্দিক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
ওবায়দুল কাদের বলেন, ঈদের আগের দিন টাঙ্গাইলে ৮টি ফিটনেসবিহীন গাড়ি অকেজো হয়ে পড়লে সেখানে যানজট সৃষ্টি হয়। ঈদের দিন আমি সেখানে চলে যাই। চন্দ্রার মোড় থেকে যোগাযোগ করি। দুপুরের নাগাদ যানজট মুক্ত হয়। এছাড়া বৃষ্টি হওয়ায় মানুষ অস্বস্তিতে পড়েছে।
তিনি বলেন, সরকার ধাপে ধাপে দেশের সকল মহাসড়ক চারলেনে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বরে জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ৭০ কিলোমিটার সড়ক চারলেনে উন্নীত করার কাজ শুরু হতে যাচ্ছে। পরবর্তী পর্যায়ে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু হয়ে বনপাড়াহাট কমরুল সড়কও চারলেনে উন্নীত করা হবে।
মন্ত্রী বলেন, যে সমস্ত প্রকৌশলীরা কাজে গাফলতি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। এ পর্যন্ত ৪ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। যারা ভাল কাজ করেছে সে সমস্ত প্রকৌশলীদের পুরস্কৃত করা হবে।