ব্রেকিং নিউজ

সকাল ৮:০১ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘ঈদের দিনে ধনী-দরিদ্র, সম্ভ্রান্ত ও অবহেলিত এক কাতারে’

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, শান্তিপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সমাজ বিনির্মাণে ঈদুল ফিতরের শিক্ষা ও তাৎপর্য হচ্ছে অনন্য। কারণ, এই দিনে ধনী-দরিদ্র, সম্ভ্রান্ত ও অবহেলিত সব মানুষই এক কাতারে দাঁড়ায়।

রাষ্ট্রপতি বলেন, ঈদ সব শ্রেণীর মানুষের মাঝে ভালবাসা, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তোলে। এই দিন ধনী-গরীব, সম্ভ্রান্ত ও অবহেলিত সব মানুষ এক কাতারে দাঁড়িয়ে ঈদের আনন্দে শরিক হয়।

রাষ্ট্রপতি আজ সকালে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত এক সংবর্ধনায় সংবাদ মাধ্যমকে একথা বলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তাঁর সহধর্মিনী রাশিদা খানম জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা, নগরীর গণমান্য ব্যক্তি ও কূটনীতিকদের জন্য এই সংবর্ধনার আয়োজন করেন।

আবদুল হামিদ বলেন, পারস্পরিক সুখ-দুঃখে শরিক হওয়া ছাড়াও ঈদ আমাদের শান্তিপূর্ণ সহাবস্থানের শিক্ষা দেয়। এটি হচ্ছে বাঙালির মহিমান্বিত ঐতিহ্য।

প্রধান বিচারপতি, মন্ত্রিবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও সংসদ সদস্যবৃন্দ সংবর্ধনায় উপস্থিত ছিলেন।

এছাড়া প্রধান নির্বাচন কমিশনার, সুপ্রিমকোর্টের বিচারকবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় ব্যক্তিত্ব, শিল্পী, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ সংবর্ধনায় যোগ দেন।

কূটনৈতিক কোরের ডীন, বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূত এবং আন্তর্জাতিক সংস্থার প্রধানগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি ও তাঁর সহধর্মিনী অতিথিদের স্বাগত জানান ও তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিমেয় করেন।