Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৫৯ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ

ইস্যু তৈরিতে ফখরুলের ওপর হামলা কিনা খতিয়ে দেখা দরকার : ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি ইস্যু তৈরি করতে নিজেদের দলীয় মহাসচিবের ওপর হামলা চালিয়েছিল কিনা তা খতিয়ে দেখা দরকার।

তিনি বলেন, ‘বিএনপির হাতে কোন ইস্যু নেই। ইস্যু তৈরি করতেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলা চালানো হয়েছিল কিনা, তা খতিয়ে দেখা দরকার।’

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও তাঁর দলের নেতাদের আওয়ামী লীগের বিরুদ্ধে চালানো মিথ্যাচারের জবাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়াসহ আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার সাথে জড়িত সিএনজি চালক মহসিনকে আওয়ামী লীগের কর্মী হিসেবে দাবী করেছেন।

মহসিন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত নয় উল্লেখ করে তিনি বলেন, মওদুদ আহমেদ মহসিনকে আওয়ামী লীগের সাথে জড়িয়ে মিথ্যাচার করেছেন। প্রকৃত সত্য যাতে বেরিয়ে না আসে সেজন্যই তিনি এ ধরনের মিথ্যাচার করেছেন।

ড. হাছান বলেন, মওদুদ আহমেদ সামরিক সরকারের প্রধানমন্ত্রী ছিলেন। আর এখন বিএনপির রাজনীতি করছেন। তিনি ডিগবাজীর রাজনীতিতে যেমন সিদ্ধহস্ত তেমনি মিথ্যাচারের রাজনীতিতেও পারঙ্গম।

তিনি বলেন, বিএনপি নেতা ফখরুল ইসলামের ওপর হামলার ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়, দু:খজনক ও অনভিপ্রেত। কিন্তু তাঁর চেয়েও নিন্দনীয় হলো বিএনপি এ হামলার ঘটনাটিকে নিয়ে নোংরা রাজনীতি করছে।

এ বিষয়ে ড. হাছান মাহমুদ আরো বলেন, মওদুদ আহমেদ আন্তর্জাতিক জালিয়াতিতে যেমন সক্ষমতা দেখিয়েছেন, তেমনি মিথ্যাচারের রাজনীতিতেও সক্ষমতা দেখিয়েছেন।

এ সময় তিনি মিথাচারের রাজনীতি থেকে সরে আসার জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও গয়েশ্বর চন্দ্র রায় ও সিনিয়র যগ্ম-মহাসচিব রিজভী আহমেদের প্রতি আহবান জানান।