Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:০২ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ফাইল ফটো

ইস্যু ছাড়াই গণগ্রেফতার করা হচ্ছে, অভিযোগ বিএনপির

সরকারের নির্দেশে কোনো ইস্যু ছাড়াই বিরোধীদলের নেতাকর্মীদের গণগ্রেফতার ও হয়রানি শুরু করা হয়েছে বলে অভিযোগ করেছে জাতীয়তাবাদী দল বিএনপি।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, কোনো ইস্যু বা আন্দোলন সংগ্রাম কিংবা কোনো কারণ ছাড়াই বিশেষ অভিযানের নামে দেশব্যাপী বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের ফের গণগ্রেফতার শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে চলছে পুলিশ ও ডিবির তাণ্ডব। বাড়িতে নেতাকর্মীদের না পেলে তাদের পরিবারের সদস্যদের লাঞ্ছিত করা হচ্ছে। রক্ষা পাচ্ছে না শিশুরাও।

তিনি এ সময় ঢাকা, গাজীপুর, জামালপুর, সাতক্ষীরা, ঝিনাইদহ, মেহেরপুর, বাগেরহাট, পঞ্চগড়, কুমিল্লা, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা, চুয়াডাঙ্গা, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশি অভিযানের নামে ব্যাপক ধরপাকড়, হয়রানি ও নির্যাতনের অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে রিজভী আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার অভিযান, বাসায় বাসায় পোশাকধারী পুলিশ ও সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশের অভিযান এবং সরকারি ক্যাডারদের বেপরোয়া রক্তারক্তির শিকার হয়ে বিএনপি নেতাকর্মীদের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পাশাপাশি অবিলম্বে এ ধরণের অমানবিক, ন্যাক্কারজনক পুলিশি অভিযান বন্ধের আহবান জানান তিনি।