ব্রেকিং নিউজ

রাত ৩:০৫ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ফাইল ফটো

ইসি গঠন: ‘বিএনপি’র ভালো পরামর্শ গ্রহণ আর অযৌক্তিক মতামত বাদ’

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি’র অযৌক্তিক কোন মতামত গ্রহণ করা হবে না। আবার ভালো কোন পরামর্শ উপেক্ষাও করা হবে না।

তিনি বলেন, ‘বিএনপি লতিফুর রহমানকে প্রধান উপদেষ্টা করে যে তত্ত্বাবধায়ক সরকার গঠন করেছিলো, তারা তাদের হয়ে কাজ করেছেন। তাই বিএনপি মনে করে তাদের দাবিগুলো গ্রহণ করা হলে উনারা নিজেদের মত করে নির্বাচনটা করতে পারবেন।’

আজ গোপালগঞ্জের কাশিয়ানীতে ভাটিয়াপাড়া মুক্ত দিবসের আলোচনা সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে শাজাহান খান এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়টি রাষ্ট্রপতির সাংবিধানিক অধিকার। ইতোমধ্যে তিনি নিবন্ধিত রাজনৈতিক দলকে নিয়ে আলোচনা শুরু করেছেন। বিএনপি’র সাথে আলোচনার মধ্য দিয়ে এ কাজটি রাষ্ট্রপতি শুরু করেছেন।

প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভূক্ত না হওয়া প্রসঙ্গে শাজাহান খান বলেন, যেসব মুক্তিযোদ্ধা তালিকাভূক্ত হতে পারেননি, তাদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। আগামী ৭ জানুয়ারি থেকে উপজেলা ভিত্তিক যাচাই-বাছাই শুরু হবে। যাচাই-বাছাই করে ভুয়াদের বাদ দেয়া হবে এবং বাদ পড়া মুক্তিযোদ্ধাদের অন্তর্ভুক্ত করা হবে।

কাশিয়ানী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এনায়েতে হোসেনের সভাপতিত্বে ভাটিয়াপাড়া মুক্ত দিবস পালন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান ইসমত কাদির গামা, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী ইমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা কেএম মানোয়ারুল করিম ও এসএম মহসীন আলী বক্তৃতা করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনতার সমাবেশে ১’শ মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া মন্ত্রী ভাটিয়াপাড়া গোল চত্ত্বর এলাকায় বঙ্গবন্ধু চত্বরের নামফলক উম্মোচন করেন।