ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৫৮ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ

‘ইসি গঠন প্রক্রিয়াকে বিতর্কিত করাই বিএনপির লক্ষ্য’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, নির্বাচন কমিশনের গঠন প্রক্রিয়াকে বিতর্কিত করার জন্য সার্চ কমিটি নিয়ে বিএনপি প্রশ্ন তুলেছে।

আজ শুক্রবার ঢাকা ডেন্টাল কলেজ ক্যাম্পাসে ঢাকা মহানগর উত্তর শ্রমিক লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান করেন। আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজকে এ সংবর্ধনা দেয়া হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি সার্চ কমিটি নয়, নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়াকে বিতর্কিত করার জন্য বিভ্রান্তিমূলক কথা বলছে। দেশের জনগণের প্রতি তাদের কোন আস্থা নেই।’

ঢাকা মহানগর উত্তর জাতীয় শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন।

সার্চ কমিটি নিয়ে অহেতুক বিতর্ক না করে নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির প্রতি আস্থা রাখতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আপনারা রাষ্ট্রপতির উপর আস্থা রাখুন। তিনি সবার কাছে আস্থা পূর্ণ নির্বাচন কমিশন গঠন করবেন।’

তিনি বলেন, রাষ্ট্রপতির সাথে সংলাপে সকল রাজনৈতিক দলই নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি গঠনের আহ্বান জানিয়েছিল।

রাষ্ট্রপতি তাদের প্রস্তাব অনুসারে সার্চ কমিটি গঠন করেছেন। তিনি যাদের নিয়োগ দিয়েছেন সবাই যোগ্য ব্যক্তি, তাদের কোন রাজনৈতিক সম্পৃক্ততা নেই তা ইতিমধ্যেই প্রমাণ হয়েছে।

মাহবুব উল আলম হানিফ বলেন, জনগণের ক্ষমতায় বিএনপি বিশ্বাসী নয়, কারণ নির্বাচনে তারা জনগণের ভোটে পরাজিত হবে। তাই তারা ষড়যন্ত্র করছে। বিএনপি যদি ষড়যন্ত্রের পথ না ত্যাগ করে তাহলে দেশের জনগণ আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে জবাব দেবে।