ইসলাম ধর্ম বিরোধী লতিফ সিদ্দিকীর বক্তব্যর দায়-দায়িত্ব প্রধানমন্ত্রীর

শীর্ষ মিডিয়া ১৬ অক্টোবর ঃ   বিএনপির স্থায়ী কমিটির  সদস্য রফিকুল ইসলাম মিয়া বলেন, আব্দুল লতিফ সিদ্দিকী হযরত মুহাম্মদ (স.) ও পবিত্র ইসলাম ধর্ম বিরোধী যে সব বক্তব্য দিয়েছেন তার দায়-দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই বহন করতে হবে।  বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডক্টর’স এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত  ‘মেডিকেল শিক্ষা ও অধ্যাপক ডা. হাদী’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, লতিফ সিদ্দিকী মন্ত্রী থাকা অবস্থায় তার বিরুদ্ধে অনেক দুর্নীতির অভিযোগ উঠেছিলো কিন্তু সরকার তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আর সে কারণেই তিনি (লতিফ) দেশের বাইরে গিয়ে এ ধরণের বক্তব্য দেয়ার সাহস পেয়েছেন।  আব্দুল লতিফ সিদ্দিকীকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানিয়ে রফিক বলেন, পবিত্র ইসলাম ধর্ম নিয়ে দৃষ্টতা দেখানোর পর যদি সরকার তার শাস্তির ব্যবস্থা না করে তাহলে জনগণ সরকার পতনের জন্য মাঠে নেমে আসবেন।

রফিক বলেন, পবিত্র শহীদ মিনারকে নিয়ে এ সরকার নতুন করে রাজনীতি করতে চাচ্ছে। দেশের সব মানুষের কাছে গ্রহণযোগ্য এ পবিত্র স্থানটিকে নিয়ে কোনো রাজনীতি করা হলে তা হবে দেশের জন্য একটি কলঙ্কিত অধ্যায়। যারা শহীদ মিনারকে নিয়ে অপরাজনীতি করার চেষ্টা চালাচ্ছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোরও আহ্বান জানান বিএনপির এ নেতা।