ব্রেকিং নিউজ

ভোর ৫:৫২ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ইলিয়াস আলীকে ‘গুম’ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গণতন্ত্রে বিশ্বাসী নয়, ক্ষমতা গ্রহণের পর থেকে বাংলাদেশে বিরোধী দলের নেতা কর্মীদের উপর চালাচ্ছে স্টিম রোলার, হত্যা করা হয়েছে শত শত নেতা কর্মীকে । পিলখানায় দেশপ্রেমিক সেনাবাহিনী  হত্যার মাধ্যমে বিদেশী রাষ্ট্রের তাবেদার হওয়ার নীল নকশা নিয়ে দেশ প্রেমিক রাজনৈতিক নেতা কর্মীকে হত্যা, গুম করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনপ্রিয় সংগ্রামী নেতা ইলিয়াস আলীকে গুম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে গুমের প্রতিবাদে এবং অবিলম্বে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবিতে শনিবার  যুক্তরাজ্য ইলিয়াস মুক্তি সংগ্রাম ঐক্য পরিষদের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জননেতা এম ইলিয়াস আলীর জন্য প্রবাস থেকে যে আন্দোলন করা হয়েছে, এ জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ।  আগামীতে বাংলাদেশে জনগণের ভোটের অধিকার ও গণতান্ত্রিক আন্দোলনের পাশাপাশি বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে ফিরে পাবার আন্দোলনে প্রবাসী সকলের সহযোগিতা কামনা করেন ।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ইলিয়াস মুক্তি সংগ্রাম ঐক্য পরিষদের আহবায়ক আবুল কালাম আজাদ।  স্বাগত বক্তব্য রাখেন, সংগ্রাম পরিষদের সদস্য সচিব আলহাজ তৈমুছ আলী। ইলিয়াস মুক্তি সংগ্রাম ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. এম মুজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্ঠা কমিটির সদস্য সচিব মুশফিকুল ফজল আনসারী, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এসাইনমেন্ট অফিসার ডা. ফিরোজ মাহমুদ কামাল, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়্সর এম আহমদ, যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক এম এ মালিক, যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, কাউন্সিলর আ ম অহিদ, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সহ সভাপতি হাজী হাছন আলী,  বাংলা টাউন কেটারার্স এসোসিয়েশনের সভাপতি গুলজার আহমেদ, যুক্তরাজ্য বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মামুন, যুক্তরাজ্য যুবদলের সাবেক আহবায়ক মদরিস আলী বাদশাহ, যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, কমিউনিটি ব্যক্তিত্ব মনির উদ্দিন বশির ।