ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:২২ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

‘ইভিএম’ উন্নত দেশে ব্যবহৃত হচ্ছে, এখানেও হবে : সেতুমন্ত্রী

নির্বাচনে ইভিএমের ব্যবহারের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর উন্নত দেশে ইভিএম ব্যবহৃত হচ্ছে। এখানেও তা হবে।

আজ বুধবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

ইভিএমের বিষয়ে তিনি বলেন, গত তিন সিটি নির্বাচনের কয়েকটা কেন্দ্রে ইভিএম ব্যবহার করে এর অপরিহার্যতা বোঝানো হয়েছে। ইভিএম প্রযুক্তির লেটেস্ট উদ্ভাবন। পার্শ্ববর্তী দেশ ভারতেও বেশ কয়েকটি নির্বাচন ইভিএমের মাধ্যমে হয়েছে। পৃথিবীর উন্নত দেশে ইভিএম ব্যহৃত হচ্ছে। এখানেও তা হবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো সুযোগ নেই। আমরা আশা করছি আগামী নির্বাচন একটি অবাধ, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।

কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে কোনো প্রকার সহিংসতা করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে। আর শান্তিপূর্ণ আন্দোলন করলে তা রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের সভাপতিমন্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এবং দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বক্তব্য রাখেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, যে সমস্ত দেশে ১৫ আগস্টের খুনি ও ষড়যন্ত্রকারীরা আছে তাদের এনে বিচার না করা পর্যন্ত ষড়যন্ত্র বন্ধ হবে না।

তিনি বলেন, কামাল সাহেবরা বলছেন দেশে নাকি ক্রান্তিকাল বিরাজ করছে। আমি বলি, কীসের ক্রান্তিকাল? ক্রান্তিকাল তাদের যারা এ দেশে রাজনীতির নীল নকশা বাস্তবায়ন করতে চায়।