শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ৮:৩৫ ঢাকা, রবিবার  ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং

ইন্টারনেট আসক্তরা পরিণত হবে পেঁচায়,শরীরে থাকবে পালক!

pecha1211.2আগামী ৫০০০ বছরের মধ্যেই মানুষ পরিণত হবে পেঁচায়। চমকে উঠলেন তো? সাম্প্রতিক এক গবেষণায় এমনটাই জানা গেছে। গবেষকরা জানাচ্ছেন, স্মার্টফোন-ল্যাপটপের যুগে নতুন প্রজন্মের জীবনযাত্রায় রাত জাগার অভ্যেস যেভাবে বেড়েছে তাতে মানুষ নিশাচরে পরিণত হচ্ছে ক্রমশ।

জার্নালটিতে বলা হয়, মানুষের অভ্যেস ও প্রয়োজন যেভাবে বদলেছে, তার প্রভাবেই ধীরে ধীরে এপ থেকে মানুষে বিবর্তন ঘটেছে। আর এখন সময় মানুষ থেকে নিশাচর প্রাণীতে বিবর্তনের। যারা ইন্টারনেট, স্মার্টফোন, ল্যাপটপ ব্যবহার করেন তাদের বেশিরভাগেরই রাত ৩টা থেকে ৪টা নাগাদ ঘুমোতে যান। অর্থাৎ ধীরে ধীরে নিশাচর প্রাণীতে পরিণত হচ্ছে এক শ্রেণির মানুষ।এভলিউশন টুডে নামক এক সায়েন্স জার্নালে এ খবর প্রকাশিত হয়েছে।
জার্নালে আরও বলা হয়, আগামী ২০০ বছরের মধ্যে বিশ্বের জনসংখ্যার সিংহভাগের কাছে পৌঁছে যাবে উন্নততর
প্রযুক্তি। যার ফলে দিনে কাজ করার ক্ষমতা ধীরে ধীরে হারাবে মানুষ। সারারাত ইন্টারনেট ব্যবহার করে কাটাবেন তারা। আর ৩০০০ সালের মধ্যে মানুষের শরীরে হবে পালকের আবির্ভাব। তবে পেঁচার মতো চোখ মানুষের থাকবে না যার ফলে রাতেও দেখা যায়। তার কারণ আমরা সাধারণত রাত্রিবেলা মোবাইল বা ল্যাপটপের দিকে তাকাতেই অভ্যস্ত। ফলে রাতের অন্ধকারে দেখার কোনও ক্ষমতাই তৈরি হবে না। সূত্র:ইন্টারনেট

এই প্রতিবেদন Like & Share করুন।