Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

dse bd
ফাইল ফটো

ইতিবাচক ধারায় ফেরার ইঙ্গিত

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য ইতিবাচক প্রবণতায় শেষ হয় লেনদেন। টানা তৃতীয় দিনের পতন শেষে আজ শুরুতে বাজারে ক্রয় চাপ থাকলেও ৪০ মিনিট পর বিক্রয় চাপে পড়ে যায় সূচক। এরপর উত্থান-পতনে থাকলেও দিনেশেষে গ্রীণ সিগন্যালে শেষ হয় লেনদেন। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেনের পরিমাণ আগের দিনের তুলানায় কিছুটা বেড়েছে। মুদ্রানীতিকে কেন্দ্র একটি চক্র বিক্রয় চাপ দিয়ে বাজারকে নিম্নমুখী রাখছে  তবে বাজার সংশ্লিষ্টরা মনে করছেন শীঘ্রই ইতিবাচক ধারায় ফেরার ইঙ্গিত বহন করছে আজকের লেনদেন। আজকের বাজারে আর্থিক, জ্বালানী-বিদ্যুৎ, প্রকৌশল, ওষুধ-রসায়ন, বস্ত্র এবং বিবিধ খাতের অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১১১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে  টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৫৭৩ কোটি ২৭ লাখ ৫৪ হাজার টাকা। যা গত দিনের চেয়ে ৪৬ কোটি ১৩ লাখ ২ হাজার টাকা বেশী।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৬৮৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৮ কোটি ১৯ লাখ ৪১ হাজার টাকা। যা গত দিনের চেয়ে প্রায় ৩ কোটি টাকা বেশী।