Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:০০ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ইতালীয় নাগরিকের ওপর হামলায় বিএনপির উদ্বেগ

ইতালীয় নাগরিক পিয়ারো সামিও-এর (৫০) ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। পাশপাশি কালক্ষেপণ ও দোষারোপের রাজনীতি না করে প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবিও জানিয়েছে দলটি।
বুধবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেন, স্থানীয় সরকার নির্বাচনকে কেন্দ্র করে সরকার এক ধরনের অস্থিরতায় ভুগছে। এ কারণে বার বার নানা ধরনের পরিবর্তন এনে স্থানীয় সরকার ব্যবস্থা নিজেদের অনুকূলে নেয়ার অপচেষ্টায় প্রস্তাবিত আইনটি জগাখিচুরিতে পরিণত হয়েছে।
রিপন বলেন, দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের জন্য যে আইন সংশোধন করা হচ্ছে, তাতে বৈষম্যমূলক ব্যবস্থাগুলো বহাল রাখা হয়েছে। পৌর ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে কোনো ছলচাতুরীর আশ্রয় না নেয়ার আহ্বান জানিয়ে সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, গ্রেফতার-নিপীড়ন বন্ধ করে একটি লেভেল প্লেইং ফিল্ড তৈরি করে নিজেদের জনপ্রিয়তা পরখ করে দেখুন।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা গোলাম আকবর খন্দকার, আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম, শাম্মী আখতার, হেলেন জেরিন খান প্রমুখ।
উল্লেখ্য, বুধবার সকালে দিনাজপুর শহরে মির্জাপুর বিআরটিসি ডিপোর সামনে পিয়ারো সামিও নামে এক ইতালীয় নাগরিককে গুলি করে হত্যা চেষ্টা চালায় দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে কূটনৈতিক পাড়ায় ইতালীয় নাগরিক তাবেলা সিজারকে গুলি করে হত্যা করা হয়। তাছাড়া ৩ অক্টোবর রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশিকে হত্যা করা হয়।