Press "Enter" to skip to content

ইউক্রেনের প্রেসিডেন্ট হলেন কমেডিয়ান অভিনেতা

রাজনীতিতে নবাগত ৪১ বছর বয়সী কমেডিয়ান অভিনেতা ভলদিমির জেলেনস্কি ইউরোপের দেশ ইউক্রেনে প্রেসিডেন্ট পদে ভূমিধ্বস জয় পেয়েছেন। প্রায় সব ব্যালট গণনা শেষে জেলেনস্কি ৭৩ শতাংশের বেশি ভোট পান। তার মূল প্রতিদ্বন্দ্বি পেত্রো পরশেঙ্কো পেয়েছেন ২৪ শতাংশ ভোট। নির্বাচনের ফল মেনে নিলেও এখনই রাজনীতি থেকে বিদায় নেয়ার পরিকল্পনা নাই বলে জানান পরশেঙ্কো।

অভিনেতা ভলদিমির জেলেনস্কি মূলত ব্যাঙ্গাত্মক একটি সিরিজ ‘সার্ভেন্ট অব দ্য পিপল’ এ অভিনয়ের মধ্য দিয়ে জনপ্রিয়তা পান। সেই সিরিজে তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট হিসেবে অভিনয় করেন। বিজয়ের পর সমর্থকদের উদ্দেশ্যে জেলেনস্কি বলেন, আমি আপনাদের হতাশ করব না।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জেলেনস্কি বলেন, রুশ সমর্থিত বিদ্রোহী গোষ্ঠী ও পূর্বাঞ্চলীয় স্বেচ্ছাসেবীদের সঙ্গে শান্তি আলোচনা শুরু করবেন। তিনি বলেন, আমি মনে করি না আলোচনায় থাকা ব্যক্তিদের বদলাতে হবে। যে কোনো অবস্থায় আমরা আলোচনা চালিয়ে যেতে এবং যুদ্ধবিরতির মাধ্যমে এ অবস্থার অবসান চাই।

ইউক্রেনিয়ানরা এমন একজনের হাতে প্রেসিডেন্টের দায়িত্ব তুলে দিয়েছেন কয়েক মাস আগে হয়তো যিনি এই বিষয়ে চিন্তাও করতেন না। যে সিরিয়ালে তিনি এখন প্রেসিডেন্টের চরিত্রে অভিনয় করছেন সেটির সম্প্রচার এখনও চলছে।

শেয়ার অপশন: