ব্রেকিং নিউজ

সকাল ১০:৪৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বরিশাল ও বরগুনার ডিসি

ইউএনও’কে হেনস্থা ইস্যু: বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার

ইউএনও তারিক সালমনকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় ও হয়রানির ঘটনায় বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান ও বরগুনার জেলা প্রশাসক বশিরুল আলমকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার ওই দুই ডিসিকে প্রত্যাহারের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

তাদের প্রত্যাহারের বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র নিশ্চিত করেছে।

এদিকে ওই দুই জেলা প্রশাসকের স্থলে বরিশালে নিয়োগ পেয়েছেন হাবিবুর রহমান ও বরগুনার দায়িত্ব পেয়েছেন মোখলেসুর রহমান।

এদিকে ইউএনও তারিক সালমনের ঘটনা খতিয়ে দেখতে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত একজন সচিবের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্য এ কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে। তদন্ত কমিটিতে সদস্য হিসেবে থাকবেন- জনপ্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, আইন ও বিচার বিভাগ এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের একজন করে প্রতিনিধি।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানান।

এ ঘটনায় জেলা প্রশাসন এবং বিভাগীয় কমিশনারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, গাফিলতি আছে কি না সেটা দেখা হচ্ছে। বিষয়টি প্রমাণিত এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

এর আগে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে মানহানির মামলা হয়। পরে অবশ্য মামলার বাদী বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহকে গত শুক্রবার দল থেকে সাময়িক বহিষ্কার করে আওয়ামী লীগ। পরে তিনি মামলাটিও প্রত্যাহার করে নেন।