রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ -আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ -আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা

আ. লীগ সভানেত্রীকে সরকার গঠনের আমন্ত্রণ রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ একাদশ জাতীয় সংসদে সংখ্যাগরিষ্ট সদস্যদের আস্থাভাজন হিসেবে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন। আজ বিকালে শেখ হাসিনা বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আমন্ত্রণ জানান বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী আওয়ামী লীগের শপথ গ্রহনের পর সভানেত্রী শেখ হাসিনাকে সরকার গঠনের এ আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

এর আগে বিকাল ৪টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমুকে সঙ্গে নিয়ে বঙ্গভবনে পৌঁছান শেখ হাসিনা। এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর রাষ্ট্রপতির সঙ্গে শেখ হাসিনার এটাই প্রথম সাক্ষাৎ।

আজ সকাল ১১টার কিছু পরে শেরেবাংলা নগরের সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথকক্ষে শেখ হাসিনাসহ নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহন অনুষ্ঠিত হয়। বিকাল ৪টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমুকে সঙ্গে নিয়ে বঙ্গভবনে পৌঁছান শেখ হাসিনা। এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮৮ টি আসনের বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হয় আওয়ামী লীগ। পরবর্তীতে গত ১ জানুয়ারি প্রকাশ করা নয় সংসদীয় আসনগুলোতে জয়ী প্রার্থীদের গেজেট। এরই ধারাবাহিকতায় আজ (বৃহস্পতিবার) শপথ নেন নবনির্বাচিত সংসদ সদস্যরা।