ব্রেকিং নিউজ

রাত ১:২৭ ঢাকা, সোমবার  ২২শে অক্টোবর ২০১৮ ইং

ওবায়দুল কাদের - রুহুল কবির রিজভী
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

আ’ লীগ জাতীয় ঐক্যে যোগ দিতে পারবে, কিন্তু…

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যে জাতীয় ঐক্যের চেষ্টা হচ্ছে সেখানে আওয়ামী লীগ যোগ দিতে চাইলে তাদের সংশোধন হয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা সম্ভব নয়; সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে রোববার এ মন্তব্য করেছেন রিজভী।

রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আওয়ামী লীগ আগেই জনগণকে ছেড়ে দিয়েছে। যারা জনগণকে ছাড়ে, তাদের সঙ্গে ঐক্য কিসের। ঐক্য করতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, সংসদ ভেঙে দিন, নির্বাচনে সেনা মোতায়েন করুন, খালেদা জিয়ার মুক্তি দিন। নিজেদের সংশোধন করে সঠিক পথে আসুন। তখন না হয় বিষয়টি বিবেচনা করা যাবে।

বিএনপির এ নেতা বলেন, জাতীয় ঐক্য অবশ্যই সফল হবে। জনগণের ঐক্যবদ্ধ শক্তির কাছে বন্দুকের জোর বেশি দিন টেকে না, টিকতে পারে না। জনগণের বিজয় নিশ্চিত।

গতকাল শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ার লক্ষ্যে নাগরিক সমাবেশ হয়। সেখানে বিএনপি, বিকল্পধারা, জেএসডি, নাগরিক ঐক্যসহ কয়েকটি দল অংশ নেয়।

এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনার মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটি বিএনপিসহ কিছু দলের সাম্প্রদায়িক ঐক্য। এটি কোনো জাতীয় ঐক্য নয়। আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না।