Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:০৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

আ. লীগের জন্য বিএনপি কোন চ্যালেঞ্জ নয় : কাদের

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি চোরাবালিতে আটকে গেছে, আওয়ামী লীগের জন্য দলটি কোন চ্যালেঞ্জ নয়।
তিনি বলেন, ‘বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। তারা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। গণতন্ত্র হত্যা দিবস নয়, তাদের ‘অনুসূচনা দিবস’ পালন করা উচিত।’
কাদের আজ সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন।
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনায় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম ও এস এম কামাল, ছাত্রলীগের সাবেক নেতা বাহালুল মজনুন চুন্নু, আব্দুল মান্নান, মাঈনুদ্দিন হাসান চৌধুরী, ইকবালুর রহিম, বাহাদুর বেপারী, লিয়াকত শিকদার, নজরুল ইসলাম বাবু, মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, এইচ এম বদিউজ্জামান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।
ছাত্রলীগ নেতাকর্মীদের মানসম্মত শিক্ষা অর্জন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আজকে আমাদের চ্যালেঞ্জ কি? বিএনপির কঠিন আন্দোলন নয়? বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। বিএনপির আন্দোলন ভুলের চোরাবালিতে আটকে গেছে।তারা গণতন্ত্র উদ্ধারের নামে গণতন্ত্রকে পুড়িয়ে মারার ষড়যন্ত্র করেছে। আজকে তাই বিএনপির ৫জানুয়ারি পালন করা উচিত অনুসূচনা দিবস। সেটাই হবে তাদের জন্য যথার্থ।
পাশপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে সম্প্রতি অবৈধ বিলবোর্ড, ফেস্টুন-ব্যানার অপসারণে ছাত্রলীগের উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, আওয়ামী লীগ থেকেও এই নির্দেশ দেয়া হয়েছে। তাই আজকে তোমাদের একটি স্লোগান দিতে বলব-‘শেখ হাসিনার নির্দেশ, পরিচ্ছন্ন বাংলাদেশ’।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আজকে যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, তারা বোকার স্বর্গের বাস করছে। বাংলাদেশ কখনো পাকিস্তানের মতো বিপদজ্জনক রাষ্ট্রের তকমা নেবে না। সেই দিন আর আমাদের জীবনে আসবে না।
পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতাকর্মীরা অংশ নেন। র‌্যালিটি বঙ্গবন্ধু এ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গিয়ে শেষ হয়। এর আগে সকাল ৮ টা ১ মিনিটে কার্জন হলে কেক কাটা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে দলের নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি প্রতিষ্ঠিত হয়ে গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৮ বছর পার করছে এশিয়ার প্রাচীন ও বৃহৎ ছাত্র সংগঠনটি। কালের পরিক্রমায় নানা চড়াই-উৎরাই পার হয়ে ৬৯ বছরে পা দিল এই সংগঠনটি।