ব্রেকিং নিউজ

রাত ১২:২৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রতীকী ফটো

আ.লীগের গাড়িবহরে বিএনপির হামলা

বুধবার বিকেল সাড়ে ৪ টার দিকে গাবতলী মডেল থানার সামনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মস্থান গাবতলীতে বিএনপির মিছিল থেকে আওয়ামী লীগ কর্মীদের বহনকারী গাড়িতে হামলা চালানো হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে বিএনপির ৪ কর্মীকে আটক করে।

স্থানীয়রা জানায়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার প্রতিবাদে বিকেলে মিছিল বের করে নেতাকর্মীরা।

গাবতলী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক নতুনের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের করে পৌর এলাকার তিনমাথা মোড় অতিক্রম করে মডেল থানার সামনে গেলে যানজটে আটকা পড়ে। এসময় বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন থেকে নেতাকর্মীরা বাসে করে বাড়ি ফিরছিল। যানজটে আওয়ামী লীগ নেতাকর্মীদের বহনকারী ৪টি বাস আটকে পড়লে বিএনপির মিছিল থেকে বাসগুলোতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

খবর পেয়ে পুলিশ পৌঁছে লাঠিচার্জ করে বিএনপি কর্মীদের ছত্র ভঙ্গ করে দেয়। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ বিএনপিকর্মী মামুন (৪৫), নাবিল(২৬), আল-আমিন(২৭) এবং সোহেলকে (২৪) আটক করে।

এদিকে বিএনপির কর্মীদের আটকের খবর পেয়ে বিএনপির কর্মীরা গাবতলী-সারিয়াকান্দি সড়কের সোন্ধাবাড়ি এলাকায় অবস্থান নিয়ে আওয়ামী লীগ কর্মীদের বহনগাড়ি বেশ কয়েকটি গাড়ি বহরে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে পুলিশ সেখানে গিয়েও বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে পুলিশি পাহারায় আওয়ামী লীগ কর্মীদের বহনকারী গাড়িগুলো সারিয়াকান্দির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এছাড়াও আওয়ামীলীগ কর্মীদের নিরাপদে পৌঁছানোর ব্যবস্থা করে পুলিশ।