ব্রেকিং নিউজ

রাত ৯:০৩ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

আ. লীগের অন্তর্কোন্দলে খুনোখুনী ঘটেই চলেছে : রিজভী

আওয়ামী লীগের অন্তর্কোন্দলে দেশব্যাপী খুনোখুনীর ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী আহমেদ বলেন, বর্তমানে সারাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিাতি ভেঙ্গে পড়েছে। আওয়ামী লীগের অন্তর্কোন্দলে দেশব্যাপী খুনোখুনীর ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলেছে। কিন্তু আওয়ামী লীগ নিজেদের অপরাধকে ঢেকে রাখার জন্য বেসামাল হয়ে দলের নেতৃবৃন্দ প্রতিনিয়ত মিথ্যাচার ও দোষারোপের রাজনীতি শুরু করেছে, যার সাথে বাস্তবতার কোন মিল নেই। নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে মূলত: আইন শৃঙ্খলা বাহিনীকে বিরোধী দল দমন ও নিপীড়ণে ব্যবহার করার কারনেই সারাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবস্থা। মানুষের জান মাল কিংবা বাসা থেকে বের হয়ে নিরাপদে বাড়ী ফেরার ন্যুনতম গ্যারান্টিটুকুও আজ নেই। সবচেয়ে আক্ষেপের বিষয় ঘরের ভিতরেও মানুষের নিরাপত্তা নেই।

তিনি বলেন, প্রতিনিয়ত বিচারবর্হিভূত হত্যাকান্ডের ঘটনা, বিরোধী দলের নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের, গ্রেফতার, কারা নির্যাতন, অপহরণ, গুম, খুন যেন বিরোধী দলের ভাগ্যলিপিতে পরিণত করেছে সরকার। এদের স্বাভাবিক জীবন-যাপন, কর্ম, ব্যবসা-বানিজ্য সবকিছুই দখল করে নিচ্ছে ক্ষমতাসীন গোষ্ঠী। নিজেদের অপকর্ম ঢাকতে গিয়ে নির্দোষ অপরের ঘাড়ে দোষ চাপিয়ে আওয়ামী নেতৃবৃন্দ কখনোই পার পাবে না। বরং দোষারোপের রাজনীতি ছেড়ে নিজেদের ঘর সামলান। স্বৈরাচারী আচরণ পরিত্যাগ করে সভ্য ও সহনশীল আচরণ প্রদর্শণ করুন। কারন কত স্বৈরাচারের যুগ অস্তাচলে চলে গেছে।

রিজভী বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে মহামান্য রাষ্ট্রপতির আশাবাদের বাস্তব প্রতিফলন ঘটলে দেশের প্রতিটি জনগণ সেটিকে অন্তরের অন্তস্থল থেকে স্বাগত জানাবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিও দেশের বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে সেটিকে স্বাগত জানাবে।

রিজভী আহমেদ বলেন, আগামীকাল সরকারী দলের সকল হুমকি ধমক উপেক্ষা করে সারা বাংলাদেশের জেলা ও মহানগরগুলোতে বিএনপি’র কালো পতাকা মিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি সাফল্যমন্ডিত হবে।