Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৪৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

আসামে জঙ্গিদের একের পর এক হামলায় নিহত ৫৬

ভারতের উত্তর পূর্বাঞ্চলীয় আসাম রাজ্যে সশস্ত্র জঙ্গিদের একের পর এক হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬।
মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় বোডো জঙ্গি গ্রুপ সোনিতপুর ও কোকরাজহারে আদিবাসীদের ওপর একের পর এক হামলা চালায়। এতে ৫৬ জনের প্রাণহানি এবং আরো ৮০ জন আহত হয়। বুধবার পুলিশ সূত্রে এ কথা জানা গেছে।
রাজ্যের মূখ্যমন্ত্রী তরুণ গগৌই বলেন, নিহতদের মধ্যে শিশুও রয়েছে। দায়ীরা ছাড় পাবেনা এ অঙ্গীকার করে তিনি আরো বলেন, এ হামলা সাম্প্রতিক সময়ের সবচেয়ে বর্বরোচিত হামলার অন্যতম। জঙ্গিরা শিশুদেরও রেহাই দেয়নি।
পুলিশ হামলার জন্য ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অব বোডোল্যান্ড(এনডিএফবি)কে দায়ী করেছে। যারা দীর্ঘদিন ধরে স্বাধীন ভ’খন্ডের দাবিতে সন্ত্রাস চালিয়ে আসছে।
পুলিশের ইন্সপেক্টর জেনারেল এস এন সিং বলেন, হামলায় ৫৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৮০ জন। এদের মধ্যে অন্তত ২০ জনের অবস্থা আশংকাজনক।
তিনি জানান, জঙ্গলে কিবা বাড়িঘরে আরো মৃতদেহ রয়েছে কিনা তা দেখতে পুলিশ দুর্গম এলাকাগুলোতে পৌঁছানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ হামলাকে কাপুরুষোচিত উল্লেখ করে এর নিন্দা জানিয়েছেন। একইসঙ্গে তিনি জানিয়েছেন পরিস্থিতি পর্যবক্ষেণে স্বরাষ্ট্র মন্ত্রী আসাম যাবেন।
উল্লেখ্য সাম্প্রতিক সময়ে বোডো গেরিলারা আদিবাসী ও মুসলিমদের ওপর ভয়াবহ ধরণের হামলা চালিয়ে আসছে। চলতি বছরের প্রথম দিকে সীমান্ত বিরোধকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতায় প্রায় ১০ হাজার লোক তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে। প্রাণ হারিয়েছে ৪৫ জনেরও বেশি। এছাড়া আসামের একই এলাকায় ২০১২ সালের জাতিগত দাঙ্গায় প্রায় একশ লোকের প্রাণহানি এবং চার লাখেরও বেশি লোক বাস্তুচ্যুত হয়েছে।