ব্রেকিং নিউজ

রাত ১:৫৩ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আসামে গ্রেনেড হামলা ও গুলিতে ১২ জন নিহত

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের কোকরাঝাড় থেকে ১০ কিলোমিটার দূরে বালাজান বাজারে জঙ্গিদের গ্রেনেড হামলা ও গুলিতে নিহত হলেন ১২ জন। আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

রাজ্য পুলিশ জানিয়েছে, হামলাকারীদের একজন পুলিশের গুলিতে নিহত হয়েছে।

নিহত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অফ বোড়োল্যান্ড এর সদস্য।

ডিজিপি মুকেশ সহায় জানান, একটি বাজারে নিরস্ত্র লোকজনের ওপর জঙ্গি হামলায় ১২ জন মত লোক প্রাণ হারিয়েছে।

পুলিশ জানিয়েছে, শুক্রবার বেলা পৌনে ১২টা নাগাদ একটি টাটা সুমোতে চেপে ৫-৭ জন সশস্ত্র জঙ্গি রাজ্যের রাজধানী থেকে ২২০ কিলোমিটার পশ্চিমে বালাজান বাজারে নেমেই এলোপাথারি গুলি চালাতে থাকে। সেই সঙ্গে গ্রেনেড নিয়ে হামলা চালায়। ব্যস্ত বাজারে আচমকা হামলা চালানোয় সেখানকার লোকজন দিশেহারা হয়ে পড়ে। খবর পেয়ে কোকরাঝাড় জেলা পুলিশ এবং সিআরপিএফ-এর একটি বিশাল দল ঘটনাস্থলে ছুটে যায়। খবর দেয়া হয় সেনা জওয়ানদের। এর পরেই জঙ্গি এবং নিরাপত্তারক্ষীদের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। দু’পক্ষের মধ্যে প্রায় আধ ঘণ্টা ধরে গুলি বিনিময়ের পর নিরাপত্তারক্ষীদের গুলিতে এক জঙ্গি নিহত হয়। নিহত জঙ্গির কাছ একটি এক ৫৬ রাইফেল এবং একটি তাজা গ্রেনেড উদ্ধার হয়েছে।

ডিজিপি মুকেশ সহায় জানিয়েছেন, এনডিএফবি (সংবিজিত) এই হামলার সঙ্গে জড়িত।

তিনি আরও জানান, যে গাড়িতে করে জঙ্গিরা এসেছিল সেটার নম্বরপ্লেট খতিয়ে দেখা গিয়েছে, ওই নম্বরের কোনও রেজিস্ট্রেশন নেই। জঙ্গিরা গুলি চালাতে চালাতে জঙ্গলের দিকে পালিয়ে যায়। তাদের খোঁজে পুলিশ এলাকজুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে।