ব্রেকিং নিউজ

রাত ১২:০০ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘আসলামের সঙ্গে আর কেউ জড়িত কিনা অনুসন্ধান চলছে’- স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ইসরায়েলের সঙ্গে ষড়যন্ত্রে বিএনপি নেতা আসলাম চৌধুরীর সঙ্গে আর কেউ জড়িত কিনা, সে বিষয়ে অনুসন্ধান চলছে। তার বিষয়ে আরও তথ্য সংগ্রহ করে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আসলামের দেশত্যাগের নিষেধাজ্ঞার বিষয়টি তুলে ধরে রবিবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী সচিবালয়ে সাংবাদিকদের বলেন, নজরদারিতে আছে (আসলাম), আরও তথ্য কালেকশন করে পরবর্তী অ্যাকশনে যাব। বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কহীন একটি দেশের রাজনীতিকের সঙ্গে বিএনপি নেতার বৈঠকের বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে নিয়েছি।  আর কারা কারা এ বিষয়ে জড়িত কিনা তা নিশ্চিত করতে আমাদের গোয়েন্দারা কাজ করছে। যারা জড়িত থাকুক, সবাইকে খুঁজে বের করব। তারা কীভাবে জড়িত, কোন পর্যন্ত ক্ষতি করেছে, সব কিছু জানিয়ে দেব।

ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে চট্টগ্রামের আসলাম চৌধুরীর একটি ছবি গণমাধ্যমে প্রকাশের পর থেকে তা নিয়ে আলোচনা চলছে।

এদিকে চট্টগ্রামের পুলিশ কমিশনার রবিবার সকালে সাংবাদিকদের জানান, বিএনপি নেতা আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি হয়েছে। তাকে পেলেই গ্রেপ্তার করা হবে।

আওয়ামী লীগ নেতারা অভিযোগ করছেন, শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে বিএনপি ইহুদি রাষ্ট্র ইসরায়েল এবং দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে মিলে ষড়যন্ত্র করছে।

বিষয়টি জেনে ঢাকায় ফিলিস্তিনি শার্জ দ্য অ্যাফেয়ার্স এক প্রতিক্রিয়ায় বলেছেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন হবে ‘রাজনৈতিক আত্মহত্যা’।

তবে বিএনপি ইসরায়েল কিংবা মোসাদের সঙ্গে কোনো ধরনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, আসলামের ওই সফর ছিল ‘ব্যক্তিগত’।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোসাদ বিভিন্ন কায়দায় আমাদের এখানে নানা ধরনের অপতৎপরতা চালানোর চেষ্টা করছে। তারাও (মোসাদ) বিএনপির সঙ্গে তাল মিলিয়ে কাজ করার প্রচেষ্টা নিচ্ছে। এটা আমাদের নজরে আসছে এবং আমাদের নজরে আসার পরে আমরা সতর্ক অবস্থায় চলে গেছি। যাদের নাম আসছে এখানে, তাদের গতিবিধির উপর আমরা নজরদারি করছি। তাদের সঙ্গে এখানে কারা কারা সম্পৃক্ত আছে সেইগুলো আমাদের গোয়েন্দারা দেখছে।