ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৭ ঢাকা, মঙ্গলবার  ১৯শে জুন ২০১৮ ইং

সৈয়দ আশরাফুল ইসলাম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ফাইল ফটো

“আশরাফের লন্ডন যাত্রা স্থগিত”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম তার পূর্বনির্ধারিত লন্ডন যাত্রা স্থগিত করেছেন। বুধবার সকালে তার লন্ডন যাওয়ার কথা ছিলো। সরকার ও দলীয় সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোন করে সৈয়দ আশরাফকে গণভবনে ডেকে নেন। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দুই ঘণ্টা তারা একান্ত বৈঠক করেন। এরপর সৈয়দ আশরাফ লন্ডন যাত্রা স্থগিত করেন।
এর আগে গত রোববার গণভবনে শেখ হাসিনা ও সৈয়দ আশরাফ বৈঠক করেন। সেদিনও তাকে লন্ডন যাত্রা স্থগিত করার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী।
এদিকে দপ্তর হারানোর পর সৈয়দ আশরাফুল ইসলামকে নিয়ে নানা আলোচনা চলছে সরকারের ভেতরে-বাইরে বিভিন্ন মহলে। কেন তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সরিয়ে দেয়া হল তা নিয়েও আছে নানা কথা। এর মধ্যে মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দলের সাধারণ সম্পাদকের সাক্ষাৎ হয়।
মন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র জানায়, দপ্তর হারানোর পর সৈয়দ আশরাফকে নিয়ে গণমাধ্যমসহ বিভিন্ন মহলে আলোচনা নিয়ে বিব্রত বোধ করছেন তিনি।
গত বৃহস্পতিবার সৈয়দ আশরাফকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সৈয়দ আশরাফকে অব্যাহত দেয়া হয়। পরে এক ইফতার অনুষ্ঠানে তিনি বলেন, তিনি ব্যক্তিগত লাভের আশায় রাজনীতি করেন না। আমার পিতা সততার সঙ্গে রাজনীতি করেছেন। নেতার জন্য মৃত্যুবরণ করেছেন। এটাই আমার রক্ত। আমি সেই রক্তের উত্তরসূরি।