ব্রেকিং নিউজ

রাত ৯:৫৭ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘আল্টিমেটাম দিয়ে নির্বাচন বর্জনের সিদ্বান্ত নিতে যাচ্ছে বিএনপি’

আজকের ডাকা বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে পরবর্তী ধাপগুলোর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের বিষয়ে আল্টিমেটাম দিয়ে বর্জনের সিদ্বান্ত আসতে পারে  ।

আজ রাত সাড়ে আটটার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য-সহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন।

বিগত দুই ধাপের হয়ে যাওয়া নির্বাচন নিয়ে পর্যবেক্ষণ/মূল্যায়নের ভিত্তিতে পরবর্তী ধাপগুলোর নির্বাচনে আদৌ থাকার যৌক্তিকতা নিয়ে বিচার বিশ্লেষণ শেষে সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে বৈঠকে। যদিও বিএনপি ইতিমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপের নির্বাচন বাতিলের দাবি করে সংবাদ সম্মেলনে বলেছিল অন্যথায় পরবর্তী ধাপগুলোর নির্বাচন থাকা না থাকা নিয়ে সিদ্বান্ত পরে জানাবে। আজকের সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক প্রশ্নের জবাবে বলেছেন, বিএনপি ইউপি নির্বাচনে থাকবে কি না, সেটি দলের নীতি নির্ধারণী পর্যায়ের নেতারা সিদ্ধান্ত নেবেন।

বিএনপির দায়িত্বশীল সূত্র বলছে, সার্বিক বিবেচনায় নির্বাচন থেকে সরে আসার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। যেহেতু, তৃতীয় ধাপের নির্বাচনের জন্য ইতিমধ্যে প্রার্থী মনোনয়ন দিয়েছে বিএনপি সেই চিন্তা করে আরেকটা শেষ সুযোগ কমিশন ও সরকারকে দেয়ার পক্ষেও দলটির কিছু নেতা। এমতাবস্থায় করণীয় ঠিক করতেই ডাকা হয় স্থায়ী কমিটির বৈঠক। দলীয় বিভিন্ন সূত্রের বক্তব্য মতে ধারণা করা হচ্ছে নিরপেক্ষতার জন্য আল্টিমেটাম দিয়ে তৃতীয় ধাপের নির্বাচনে যাবে তবে চতুর্থ ধাপ থেকে বর্জনের সিদ্বান্ত গ্রহণের সম্ভাবনাই বেশী।

এছাড়া আজকের বৈঠকে খালেদা জিয়ার মঙ্গলবারে আদালতে আত্মসমর্পণ ও পরবর্তী করণীয় নির্ধারণে সিদ্বান্ত নেয়া হতে পারে।