তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ফাইল ফটো

‘আলোচনায় অনাস্থা ও অবিশ্বাস দূর হয়েছে’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐক্যফ্রন্টের সাথে আলোচনায় ধৈর্য্য ও সময় দিয়ে পারস্পরিক অনাস্থা ও অবিশ্বাস দূর করেছেন।

তিনি বলেন, এটা ইতিবাচক বিষয়। কিন্তু এই আলোচনার বিষয়টা ঐক্যফ্রন্টের নেতার রাজনৈতিক চাল হিসেবে ব্যবহার করলে সেটা হবে দুঃখজনক।

আজ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা চত্বরে জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইনু এ কথা বলেন।

মন্ত্রী বলেন,বাংলাদেশে এই মুহুর্তে নিবন্ধনকৃত কোন দলের নির্বাচনে অংশ নিতে বাধা নেই।

নির্বাচন ব্যর্থ হবে এটা আমরা মনে করি না। আলোচনার মাধ্যমে একটা জায়গায় সরকার পৌছাবে এবং অনেক বিভ্রান্তি দুর হবে। আলোচনার মধ্যদিয়ে অনাস্থা অবিশ্বাসটা দুর করতে সরকার সক্ষম হবেন বলে তিনি উল্লেখ্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘জাসদ সবার সাথে ঐক্যবদ্ধ। আমরা মনে করি যারা শেখ হাসিনার সাথে ঐক্যবদ্ধ হয়েছি কেন্দ্রীয় সিদ্ধান্তে সারাদেশে নির্বাচন করবো। যারা জোটের শরীকদের বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলে তারা মূলত মীরজাফরের দল।’

এ সময় কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) নুর-ই আলম সিদ্দিকী, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন,জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়সহ জাসদ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।