ব্রেকিং নিউজ

রাত ১১:০২ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

ওসি প্রত্যাহার
হত্যাকাণ্ডের ঘটনায় গতকাল রাত পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। কোন গ্রেফতার বা আটকও নেই।

আ’লীগ নেতা হত্যা, আগুন: ওসি প্রত্যাহার

কুষ্টিয়ার মিরপুর থানার ওসি কাজী জালাল উদ্দীন আহম্মেদকে প্রত্যাহার করে খুলনা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। কুষ্টিয়া জেলা পুলিশ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মিরপুরের আমবাড়িয়া ইউনিয়নের আমবাড়িয়া গ্রামে গত বুধবার দুপুরে আওয়ামী লীগে সদ্য যোগ দেয়া উপজেলা কৃষক দলের সাবেক সাংগঠানিক সম্পাদক লুৎফর রহমানকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এঘটনায় মিরপুর থানার ওসি কাজী জালালের সহয়তায় জাসদের সন্ত্রাসীরা সাবুকে হত্যা করেছে বলে দাবি করে আসছিল আওয়ামী লীগ নেতারা।

ওসি কাজী জালালকে প্রত্যাহারের দাবিতে আল্টিমেটামও দিয়েছিল দলটির নেতারা। প্রত্যাহার না করলে আগামী রোববার হরতালের ঘোষনা দিয়েছিল উপজেলা আওয়ামী লীগ।

পুলিশ জানিয়েছে, হত্যাকাণ্ডের ঘটনায় গতকাল রাত পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। কোন গ্রেফতার বা আটকও নেই।

উল্লেখ্য, কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সাবুকে হত্যার প্রতিবাদে বুধবার বিকালে ৪টার দিকে স্থানীয় আওয়ামী লীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়।

ওই সময় একটি মোটরসাইকেল এবং একটি বাইসাইকেলও জ্বালিয়ে দেয়া হয়। এনিয়ে দু’দলের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল।

বুধবার দুপুরে উপজেলার আমবাড়িয়া গোরস্থানের সামনে সদ্য আওয়ামী লীগে যোগদানকারী পল্লী চিকিৎসক সাবুকে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে করে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ড নিয়ে মুখোমুখি অবস্থান নেয় আওয়ামী লীগ ও জাসদ নেতাকর্মীরা। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, জাসদের ক্যাডাররা সাবুকে হত্যা করেছে। ঘটনার পরপরই উপজেলা জাসদের সহ-সভাপতি মশিউর রহমান মিলনের বাড়িতে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় সাবু সমর্থকরা।