ব্রেকিং নিউজ

সকাল ১০:৪২ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সৈয়দ আশরাফুল ইসলাম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম

‘আ’লীগের মতো ত্যাগ স্বীকার বিশ্বে কোনো দলের সদস্যরা করেনি’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, স্বাধীনতা সংগ্রাম, ভাষা আন্দোলনসহ দেশ ও জাতির বিভিন্ন ক্রান্তিলগ্নে আওয়ামী লীগ ছিল। এই সংগঠনের নেতাকর্মীদের মতো ত্যাগ বিশ্বের কোনো সংগঠনের সদস্যদের নেই।

তিনি বলেন, বুকের  তাজা রক্ত দিয়ে সংগঠনের নেতাককর্মীরা দেশ ও জাতির জন্য কাজ করেছেন। হাজারো নেতাকর্মীর আত্মত্যাগে বলীয়ান আওয়ামী লীগ আজ বিশ্বের শ্রেষ্ঠ রাজনৈতিক দল।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অংশ নিয়ে সৈয়দ আশরাফ এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের ত্যাগ অনেক। এই সংগঠনের নেতারা দেশের জন্য শহীদ হয়েছেন। সেই সব শহীদদের সন্তানরাই আজ সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন। তাই আন্দোলন-সংগ্রামে আত্মত্যাগের অনুভূতির অপর নাম বাংলাদেশ আওয়ামী লীগ।

সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবন্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে হাজারো ষড়যন্ত্র হয়েছে। তবু সংগঠন থেমে থাকেনি, শেষ হয়ে যায়নি। যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় নেতাকর্মীদের সচেতন থাকতে হবে।

পূর্বের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ অনেক শক্তিশালী ও সুদৃঢ় অবস্থানে রয়েছে উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ থাকলে আমাদের কেউ ক্ষতি করতে পারবে না।

এ সময় সাংগঠনিক রিপোর্ট পেশ করেন তিনি। মলাটবদ্ধ বই আকারে বের হওয়া রিপোর্টটি সকল কাউন্সিলরদের সংগ্রহ করার আহ্বান জানান সৈয়দ আশরাফ।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

এরপর সংক্ষিপ্ত অভ্যর্থনা ভাষণে তিনি সম্মেলনে কাউন্সিলর, দেশী-বিদেশীসহ আগত  অতিথিদের অভ্যর্থনা জানান।