Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

আর্থিক প্রতিষ্ঠানের পরিচালকদের সম্মানী বৃদ্ধির প্রজ্ঞাপন জারি

দেশের ব্যাংক পরিচালকদের মতো আর্থিক প্রতিষ্ঠানের পরিচালকদেরও সম্মানীভাতা বৃদ্ধি করেছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে যে কোনো আর্থিক প্রতিষ্ঠানের পরিচালকরা পর্ষদ সভায় উপস্থিত হলে সার্বোচ্চ ৮ হাজার টাকা নিতে পারবেন। এর বাইরে হোটেল ভাড়া ও ভ্রমণ ব্যয় অর্থও নিতে পারবেন।
সোমবার কেন্দ্রীয় ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। বাংলাদেশে কার্যরত সব আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ প্রজ্ঞাপন পাঠানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, সভায় উপস্থিত হওয়ার জন্য দেশের ভিন্ন কোনো স্থান থেকে প্রধান কার্যালয়ে আসার যাওয়ার জন্য পরিচালকগণকে সার্বোচ্চ ২ দিনের জন্য হোটেলে অবস্থান ও ভ্রমণ ব্যয় প্রদান করা যাবে। তবে বিদেশী নাগরিক হলে (অনিবাসী বাংলাদেশী কিংবা দ্বৈত নাগরিক নন) তারা ৩ দিনের হোটেলে অবস্থান ও বিমানে আসার যাওয়ার ভাড়া নিতে পারবেন।
প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ি সকল পরিচালককে ভ্রমণ খরচ ও হোটেল অবস্থান বিলের অর্থ পরিশোধের ক্ষেত্রে ভ্রমন টিকিট, বিমানের টিকিট, হোটেলে অবস্থানের রশিদ বা ভাউচার দাখিল করতে হবে এবং দাখিলকৃত প্রমাণাদি ব্যাংকে সংরক্ষণ করতে হবে।
সভা যথাসম্ভব সীমিত রাখা বাঞ্চনীয় বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, প্রতি মাসে পরিচালকগন সর্বোচ্চ ২টি পর্ষদের সভা, ২টি নির্বাহী কমিটির সভা, একটি অডিট কমিটির সভায় উপস্থিতির জন্য এই সম্মানী প্রাপ্য হবেন।