ব্রেকিং নিউজ

রাত ৪:১০ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আরেক ইতালীয় নাগরিকের ওপর হামলা দিনাজপুরে

এবার দিনাজপুরে ডা. পিয়েরো পারোলারি নামের আরেক ইতালীয় নাগরিকের ওপর হামলা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে দিনাজপুরের মির্জাপুরে বিআরটিসির বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় তার ওপর এ হামলা করা হয়। প্রথমে পিয়েরোকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হলে সেখান থেকে বিকালে তাকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
মির্জাপুর বিআরটিসি বাস ডিপো সংলগ্ন মসজিদের নিকটে একটি মোটরসাইকেলে থাকা তিন দুর্বৃত্তের একজন ফাদার পিয়ারোকে পেছন থেকে গুলি করে।
ওই সময় তিনি প্রতিদিনের মতো দিনাজপুর সুইহারী নোভারা মিশন বাইসাইকেলযোগে কসবাস্থ সেন্টভিনসেন্ট হাসপাতালে রোগী দেখার জন্য যাচ্ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, তিন যুবক ডিপোর প্রধান ফটকের সম্মুখ থেকে দ্রুত মোটরসাইকেল চালিয়ে গিয়ে ফাদারকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে গুলিটি ফাদারের কাঁধে লাগে। তাকে দ্রুত উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানিয়েছে, আহত ইতালীয় নাগরিক পিয়েরোর অবস্থা মোটামুটি আশংকামুক্ত। তারপরও যেকোনো শংকা এড়াতে তাকে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের চিকিৎসক ডা. জিল্লুর রহমান বলেন, বিকাল পৌনে ৪টায় দিনাজপুর বড় মাঠের হেলিপ্যাডে একটি এয়ার অ্যাম্বুলেন্স অবতরণ করে।
এরপর পিয়েরোকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বেলা সোয়া ৪টায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান।
পুলিশ ও র‌্যাবের কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে ফাদারকে করা গুলি কার্তুজের খোসা, চশমা ও মুখের মাক্স উদ্ধার এবং প্রত্যক্ষদর্শীদের জবানবন্দি গ্রহণ করেছেন।
এদিকে পিয়েরোকে ছুরিকাঘাত করা হয়েছে বলে কর্তব্যরত এক চিকিৎসক জানান। এতে তাকে গুলি করা হয়েছে না ছুরিকাঘাত করা হয়েছে এ নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়।
পরে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জিল্লুর রহমান বলেন, আহতের ঘাড়ে গভীর ক্ষত রয়েছে। তার সিটি স্ক্যান করা হয়েছে। রিপোর্ট দেখে আমরা গুলির বিষয়টি নিশ্চিত হয়েছি।
দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুর রহমান জানান, ফাদার পিয়ারোকে দুর্বৃত্তরা গুলি করার পর তার মৃত্যু নিশ্চিত করতে ধারালো অস্ত্র প্রয়োগের চেষ্টা করার সময় স্থানীয় জনগণ বের হওয়ায় দুর্বৃত্তরা পালিয়ে যায়।
দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল হাসনাত জানান, ঘটনা তদন্ত না করে এখন কোন কিছু বলা যাবে না। আমরা সামগ্রিকভাবে ঘটনার তদন্ত শুরু করেছি।
এদিকে এ ঘটনার পর বিজিবি, পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল ও আশেপাশের এলাকাসহ দিনাজপুরের বিভিন্ন এলাকায় ব্যাপক অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ প্রায় ৫০জনকে আটক করেছে। এদেরে জিজ্ঞাসাবাদ চলছে। অভিযান অভ্যাহত আছে।
ধর্মযাজক ও চিকিৎসক পিয়েরো বিআরটিসি বাস কাউন্টারসংলগ্ন সুইহারী মিশনের ফাদার ছিলেন। সেখানে তিনি ১২ বছর ধরে কর্মরত। ওই মিশনে থেকে ধর্ম প্রচারের পাশাপাশি অসহায় রোগীদের চিকিৎসা করতেন তিনি।
রাজধানী ঢাকার গুলশানে ইতালীয় নাগরিক সিজারি তাভেল্লা এবং রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিওকে গুলি করে হত্যার দেড় মাসের মধ্যে আরেক ইতালীয় নাগরিকের ওপর হামলার ঘটনা ঘটলো। যুগান্তর।