Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৮ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

পুলিশের মহাপরিদর্শক
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কেএম শহীদুল হক

‘আরএসও’র সংশ্লিষ্টতা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে’

মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) সঙ্গে বাংলাদেশের জঙ্গিগোষ্ঠীর কোনো সংশ্লিষ্টতা বা যোগাযোগ আছে কিনা সে বিষয়ে পুলিশের কাছে তেমন কোনো তথ্য নেই। তারপরও বাংলাদেশের জঙ্গিদের সঙ্গে আরএসও’র কোনো যোগাযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

শনিবার বান্দরবানের মিলনছড়ি পুলিশ রিসোর্টের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের আইজি এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

আইজিপি বলেন, পার্বত্যাঞ্চলের সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রায়ই সময় পুলিশ অভিযান পরিচালনা করে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর নেতৃত্বেও অভিযান অব্যাহত রয়েছে। ভৌগোলিক অবস্থানগত কারণে অভিযান চালিয়ে এখান থেকে অস্ত্র উদ্ধার করা বেশ কঠিন।

আইজিপি বলেন, জঙ্গি দমনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে হবে। কাউকে সন্দেহজনক মনে হলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর অনুরোধ করেন আইজি।

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান এবং রাঙ্গামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকালে আইজিপি শহরের পার্শ্ববর্তী পর্যটন কেন্দ্র নীলাচল পরিদর্শন করতে যান।