ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“আমেরিকার চেয়ে নিরাপদ রাষ্ট্র বাংলাদেশ”

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, কিছু মানুষ রয়েছে যারা রাজনৈতিক উদ্দেশ্যে বাংলাদেশকে অনিরাপদ রাষ্ট্র হিসেবে চিহ্নিত করার চেষ্টা করছে। অথচ বাংলাদেশ আমেরিকার চেয়ে নিরাপদ একটি রাষ্ট্র।
শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারের একটি অভিজাত হোটেলে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা আয়োজিত কাস্টমার সাক্সেস সামিট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
পর্যটন মন্ত্রী বলেন, ফ্রান্সে হামলায় ১৫০ জন নিহত হওয়ার পরও সেখানে জলবায়ু সম্মেলন করার জন্য উদ্যোগ নেয়া হচ্ছে। কিন্তু বাংলাদেশে বিচ্ছিন্নভাবে ৩ বিদেশী নিহত হওয়ার পর কেউ কেউ সতর্কতা জারি করে যা গ্রহণ যোগ্য নয়।
তিনি বলেন, ২০১৪ সালের ১ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে ৭৭ হাজার বিদেশী ভ্রমণে এসেছেন। কিন্তু ২০১৫ সালের ১ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ৮৭ হাজার বিদেশী পর্যটক এসেছেন। এতে প্রমাণিত হয় বাংলাদেশ একটি নিরাপদ রাষ্ট্র।
অনুষ্ঠানে পর্যটন মন্ত্রী বলেন, সরকার পর্যটন শিল্পের বিকাশে ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনা নিয়েছে। এর মধ্যে কক্সবাজারকে দেয়া হয়েছে অগ্রাধিকার। এখানে অবকাঠামো উন্নয়ন, ৩১ ডিসেম্বর আন্তর্জাতিক বীচ ফ্যাস্টিভাল আয়োজন করা হচ্ছে। ২০১৬ সালকে পর্যটনবর্ষ ঘোষণা করে ১০ লাখ পর্যটক আগমনের টার্গেট করা হয়েছে।
পর্যটন মন্ত্রী বলেন, দ্রুত সময়ের মধ্যে কক্সবাজারে পর্যটন মোটেল শৈবালকে একটি বিশেষ পর্যটন জোনে পরিণত করার কাজ শুরু হবে। একই সঙ্গে হিমছড়ি পাহাড় ঘেঁষে ক্যাবল কার স্থাপনসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এম সানাউল হক, বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনের চার্জ দ্য এফেয়ার্স ক্রিস্টিয়ান টারডিফ, ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন, আটাবের সাধারণ সম্পাদক আসলাম খান ও সহ-সভাপতি আবু জাফর বক্তব্য রাখেন।