ব্রেকিং নিউজ

দুপুর ২:৩৯ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

আমি মনে করি পুলিশের ইমেজ আরও বাড়ছে: স্বরাষ্টমন্ত্রী

রাজধানীর মিরপুরে চাঁদার টাকা না দেয়ায় পুলিশের আগুনে দগ্ধ হয়ে চা দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় তদন্ত চলছে বলে জানিয়েছেন দাবি করেন স্বরাষ্টমন্ত্রী স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি জানান, ‘বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনা তদন্ত করা হচ্ছে। তদন্তের পর যদি কেউ দায়ী হয়, কেউ দোষী হয় অবশ্যই তার শাস্তি হবে, ব্যবস্থা নেয়া হবে। আগে ঘটনাটা জেনে নিই, দেখি সেখানে কী ঘটেছিল।’

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী, অগ্নিনির্বাপণ ও ভূমিকম্প মহড়া অনুষ্ঠানে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আইনের দৃষ্টিতে সবাই সমান, তাই যেসব পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ আসছে, তদন্তে দোষী প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

একের পর এক অভিযোগ আসায় পুলিশের ইমেজ সংকটে পড়ার কথা নাকচ করে দিয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, ‘আমি মনে করি, পুলিশের ইমেজ আরও বাড়ছে। কারণ পুলিশ সবসময় ভালো কাজ করছে।’

বুধবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর শাহআলী থানাধীন গুদারাঘাটে চাঁদার টাকা না পেয়ে চা দোকানি বাবুল মাতুব্বরের গায়ে আগুন লাগিয়ে দেয় পুলিশ। এরপর দ্বগ্ধ অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়।

এ সময় বাবুলের পুত্রবধূ মনি আক্তার বলেন, যার সঙ্গে ধস্তাধস্তি হয় তার গায়ে পুলিশের পোশাক দেখেছেন। আগুন লাগার সঙ্গে সঙ্গে পুলিশ গাড়ি নিয়ে চলে যায়।

বার্ন ইউনিটে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসা নেয়ার সময় দগ্ধ বাবুল মাতুব্বর চিৎকার করে বলেন, আমি বলি টাকা দেব কেন? এ নিয়ে পুলিশের সঙ্গে তর্ক হয়। একপর্যায়ে পুলিশ লাঠি দিয়ে স্টোভের চুলায় আঘাত করে। স্টোভের কেরোসিন ছিটকে তার গায়ে পড়ে আগুন ধরে যায়। দোকানেও আগুন লাগে। এতে তিনি দগ্ধ হন বলে জানান।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।