Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৩৪ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প

‘আমি প্রেসিডেন্ট হলে নতুন যুগের সূচনা ঘটবে আমেরিকায়’

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন ডোনাল্ড ট্রাম্প। এরপর তিনি বলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্র বর্তমানে যেসব হুমকির সম্মুখীন সেগুলো মোকাবেলা ও প্রশমিত করার অঙ্গীকার করছেন।

ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে দলের জাতীয় সম্মেলনের চতুর্থ দিন বৃহস্পতিবার মনোনয়ন গ্রহণ করেন ব্যবসায়ী ট্রাম্প। তিনি বলেন, শিগগিরই অপরাধ ও সহিংসতার অবসান ঘটবে।

যুক্তরাষ্ট্রের পরিস্থিতি হতাশাব্যাঞ্জক উল্লেখ করে তিনি বলেন, তিনি প্রেসিডেন্ট হলে আমেরিকায় নতুন যুগের সূচনা ঘটবে।

সিনেটর টেড ক্রুজ তাকে সমর্থন দিতে ব্যর্থ হওয়ার একদিন পর তিনি এ বক্তৃতা দিলেন। প্রাইমারি নির্বাচনের সময় ট্রাম্পের চরম প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্রুজ। তিনি বুধবার মঞ্চে উঠলে ট্রাম্পের সমর্থকরা তাকে টিটকারি দেয়।

তবে ট্রাম্প আশা প্রকাশ করেন, তার বক্তব্য সব বিরোধের অবসান ঘটাবে এবং দলকে ঐক্যবদ্ধ করবে।

এক ঘন্টারও বেশি বক্তৃতাকালে তিনি বলেন, ইসলামি উগ্রপন্থী, অনিবন্ধিত অভিবাসী ও বিভিন্ন বাণিজ্য চুক্তির কারণে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা আজ হুমকির মুখে।

তিনি বলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে দেশে আইনশৃঙ্খলা ফিরিয়ে আনবেন। ফিরিয়ে আনবেন নিরাপত্তা। যুক্তরাষ্ট্রের সমৃদ্ধি ফিরিয়ে আনারও অঙ্গীকার করেন ট্রাম্প।

হাজারো রিপাবলিকানের উপস্থিতিতে ট্রাম্প বিনয় ও কৃতজ্ঞতার সঙ্গে দলীয় মনোনয়ন গ্রহণ করার কথা জানান।

তিনি তার ভাষণে ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে আক্রমণ করেন।

ট্রাম্প বলেন, অবৈধ অভিবাসী, অপরাধী ও মাদক পাচার বন্ধে তিনি একটি বড় সীমান্ত দেয়াল নির্মাণ করবেন। ভাষণের সময় সম্মেলনস্থলে বারবার ‘ট্রাম্প ট্রাম্প’ শ্লোগান ওঠে।