Press "Enter" to skip to content

“আমি খুব খুশি” : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবচেয়ে বড় অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতুর ওপর প্রথম স্প্যান বসানোর খবরে ব্যাপক উচ্ছ্বসিত হয়ে বলেছেন, “আমি খুব খুশি”। তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা প্রমাণ করেছি, আমরা করতে পারি’।

রবিবার যুক্তরাষ্ট্রের রিটজ চার্লটন হোটেলে আওয়ামী লীগের নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা
যুক্তরাষ্ট্রের রিটজ চার্লটন হোটেলে আওয়ামী লীগের নেতা কর্মীদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তাঁর অপারেশনের পর চিকিৎসকরা তাঁকে সম্পূর্ণ বিশ্রাম নেয়ার পরামর্শ দিলেও তিনি দেখা করেছেন দলীয় নেতা-কর্মীদের সঙ্গে। দুর্নীতি ও জালিয়াতির অভিযোগ তুলে পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্ব ব্যাংকের মুখ ফিরিয়ে নেয়ার পর, নিজেদের অর্থায়নেই তা করে দেখানোর সাহসী সিদ্ধান্ত নেয়াকে স্মরণ করে তিনি বলেন, ‘এটা ছিল একটা বড় চ্যালেঞ্জ, বাংলাদেশের জন্য বড় সিদ্ধান্ত, নিজেদের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করা আমাদের ভাবমূর্তির সঙ্গেও জড়িত।’ ‘পদ্মার মতো একটি স্রোতস্বিনী নদীতে এমন বড়মাপের সেতু নির্মাণ কাজে হাত দিয়ে আমরা বিশ্বের বুকে উদাহরণ স্থাপন করেছি’ বলেও জানান তিনি।

পদ্মা বহুমুখী সেতু
বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মার বুকে দেশের কোটি মানুষের স্বপ্নের সেতু

এসময় আবেগতাড়িত হয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা, বাঙ্গালি জাতিরা যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। আমরা যা চাই তাই করতে পারি, যদি আমরা সৎ ও সংকল্পবদ্ধ থাকি।’ তিনি আরো বলেন, ‘আমরা জনগণের জন্য রাজনীতি করি, জনগণের জন্য কাজ করি এবং আমরা পারি তা প্রমাণ করেছি।’

Mission News Theme by Compete Themes.