Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:০২ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

‘আমার সরকার-জনগণ এই দু:সময়ে আমেরিকার পাশে রয়েছ’- শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এক শোক বার্তায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি নাইটক্লাবে সংঘটিত ভয়াবহ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে সমাজ থেকে এ ধরনের ঘৃনিত অপতৎপরতা দূর করতে সকলের সংঘবদ্ধ উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন।

তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামাকে পাঠানো এক শোক বার্তায় বলেন, ‘আমি এই ঘৃণিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং একইসঙ্গে যে কোন ধরনের সন্ত্রাস বা উগ্রচরমপন্থার বিরুদ্ধে আমার সরকারের জিরো টলারেন্স নীতির পুনরোল্লেখ করছি।’

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসীর কোন জাত-পাত,ধর্ম, বর্ণ, গোত্র নেই, সন্ত্রাসীর পরিচয় সে শুধুই সন্ত্রাসী। আসুন আমাদের শান্তিপ্রিয় সমাজ থেকে এদের উচ্ছেদে আমাদের সংঘবদ্ধ প্রচেষ্টাকে আরো শক্তিশালী করি।

প্রধানমন্ত্রী বলেন, কিছু সময় আগেই ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোর একটি ‘কমিউনিটি ক্লাবে’সংঘটিত সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত এবং বহু আহতের ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত এবং শোকাহত।

তিনি বলেন, ‘আমার সরকার এবং জনগণ এই দু:সময়ে আমেরিকার সরকার এবং বন্ধুপ্রতীম জনগণের পাশে রয়েছ এবং মানব সভ্যতার জন্যই হুমকি হিসেবে বর্তমান সময়ে গজিয়ে ওঠা সন্ত্রাস ও পরমপন্থার বিরুদ্ধে লড়াইয়ে কাধে কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করার অঙ্গীকার পুনব্যক্ত করছি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আপনার মাধ্যমে এই দুর্ভাগ্যজনক ঘটনার শিকারদের পরিবারের সদস্য এবং সর্বপরি যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি আমাদের অন্তরের অন্তস্থল থেকে শোক এবং সহানুভূতি জানাচ্ছি.. সন্ত্রাসী ঘটনায় প্রতিটি মৃত্যুর জন্য, আমাদের হৃদয় শোকে ব্যথাতুর এবং হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

নিউজ চ্যানেল সিএনএন জানায়, জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের এক বন্দুকধারী নাগরিক রোববার গভীর রাতে ফ্লোরিডার অরল্যান্ডোর একটি নাইটক্লাবে এলোপাথারি গুলিবর্ষণ করলে ৫০ জন নিহত এবং কমপক্ষে ৫৩ জন আহত হয়। নাইন ইলাভেনের পর এটাকেই যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে ভয়ংকর সন্ত্রাসী হামলা বলেও সংবাদে উল্লেখ করা হয়।