Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৯ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া - ওবায়দুল কাদের
খালেদা জিয়া - ওবায়দুল কাদের

“আমাদের বাজেট হাওয়া ভবনের খাই খাই বাজেট নয়” – আ’লীগ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ‘বাজেট’ সম্পর্কে খালেদা জিয়ার মন্তব্যের জবাবে বলেছেন, ‘আমাদের বাজেট হাওয়া ভবনের খাই খাই বাজেট নয়। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বাজেট না পড়েই তা নিয়ে মন্তব্য করেছেন।

বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাকে অনুরোধ জানাবো, আগে ভালো করে বাজেট পড়ুন। তারপর মন্তব্য করুন।’

মন্ত্রী আজ জেলার ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের বাজেট হাওয়া ভবনের খাই খাই বাজেট নয়। উন্নয়ন ও জনকল্যাণের জন্য এ বাজেট তৈরি হয়েছে। উন্নয়নমুখী ও জনকল্যাণমূলক এ বাজেট দেখে বেগম খালেদা জিয়া ও তাঁর দলের গাত্রদাহ শুরু হয়েছে।’

এবারের বাজেট নির্বাচনমুখী বাজেট নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সামনে আরো একটি বাজেটের পর নির্বাচন। তাই এ বাজেট নির্বাচনী বাজেট নয়। এবারের বাজেট হচ্ছে ব্যবসা, কৃষি, গরীব ও উন্নয়নবান্ধব। দেশের ইতিহাসে সবচেয়ে বড় অংকের বাজেট হচ্ছে এটি।

ভিশন-২০২১ কে লক্ষ্য রেখে বাজেট প্রণয়ন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘমেয়াদী উন্নয়নের অংশ হিসেবে এ বাজেট থেকে সাধারণ মানুষ অবশ্যই সুফল পাবে।

তিনি শুক্রবার সকালে কক্সবাজার সদরের সমিতি পাড়া, কুতুবদিয়া পাড়ায় ঘুর্ণিদুর্গত এলাকা পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে কাদের বলেন, ‘আমরা ত্রাণ নিয়ে কক্সবাজার পৌঁছে গেছি। দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছি। বেগম জিয়া এবং তাঁর দল কখন উপকূলীয় এলাকায় আসবেন তা দূর্গত মানুষ জানতে চায়। তিনি হাওরেও যাননি। উপকূলেও আসবেন কিনা বলেননি।’

মন্ত্রী পরে টেকনাফের সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা শাহপরীর দ্বীপ পরিদর্শন করেন। দুর্গতদের সাথে আলাপকালে কাদের শাহপরীর দ্বীপের ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত সময়ের মধ্যে নির্মাণ করা হবে বলে আশ্বাস দেন।

এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদেরর নেতৃত্বে আওয়ামী লীগের ১৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলটি ৪টি গ্রুপে ভাগ হয়ে গতকাল জেলার বিভিন্ন দুর্গত এলাকা পরিদর্শন করেছেন।

 

সুলতানা কামালকে ‘গ্রেফতার বা দেশ ছাড়া’ করতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম