Press "Enter" to skip to content

আমরা সন্ত্রাস-জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেই না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমার সরকারের সঙ্গে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আলোচনা করেছি। তাদের আশ্বস্ত করেছি, আমরা সন্ত্রাসবাদ, জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেই না।

বুধবার দুপুরে যশোর রামকৃষ্ণ আশ্রমে মন্দির উদ্বোধন ও উৎসর্গ উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ১০টি পয়েন্টে মিয়ানমার ও বাংলাদেশ ঐক্যমত হয়েছে। আমরা তাদের আশ্বাস দিয়েছি, জোরালোভাবে বলেছি- বাংলাদেশের এক ইঞ্চি মাটিও কোনো সন্ত্রাসী কিংবা জঙ্গিদের ব্যবহার করতে দিই না। কোনো বিচ্ছিন্নতাবাদীদের আমরা আশ্রয়-প্রশ্রয় দিই না।

তিনি বলেন, আমরা ভারতের সঙ্গে সুসম্পর্ক তৈরি করেছি। মিয়ানমারের সঙ্গেও সুসম্পর্ক তৈরি করতে চাই। আমাদের বিশ্বাস মিয়ানমার তাদের দেশের মানুষ ফেরত নিয়ে যাবে।

রামকৃষ্ণ মঠ ও মন্দিরের অধ্যক্ষ স্বামী পরদেবানন্দজী মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠানে আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি। ধর্ম যার যার উৎসব সবার। এই বিশ্বাসকে ধারণ করে সরকার সব ধর্মের মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছে।

তার পরও ষড়যন্ত্র আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশকে অস্থিতিশীল করতে বিচ্ছিন্নভাবে হামলা চালানো হচ্ছে। ইতালির নাগরিক সিজার, জাপানি নাগরিক কোনিও, শিয়া মসজিদের মুয়াজ্জিনকে খুন, দিনাজপুর ও রাজশাহীতে খ্রিস্টান ধর্মযাজককে হত্যার চেষ্টা করা হয়।

এসব ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঘুরে দাঁড়ানোর আহ্বান জানান। প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশবাসী সন্ত্রাস ও জঙ্গিবাদকে রুখে দিয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে জীবনবাজি রেখে আইনশৃংখলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখেন। দেশকে এগিয়ে নেয়ার জন্য তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সারা দেশের নন্দিত নেতা। তিনি মানবতার নেত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনে শ্রীরামকৃষ্ণ মন্দির উদ্বোধন উপলক্ষে গত ২৭ নভেম্বর তিন দিনব্যাপী উৎসব শুরু হয়।

বুধবার সমাপনী দিনের প্রথম পর্বের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

স্বাগত বক্তব্য রাখেন মানিকগঞ্জের বালিয়াটি রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী পরিমুক্তানন্দজী মহারাজ।

আলোচক ছিলেন ভারতে চেন্নাইয়ের রামকৃষ্ণ মিশন স্টুডেন্টস্ হোমের সম্পাদক শ্রীমৎ স্বামী শুকদেবানন্দজী মহারাজ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন নিলু, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ, যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।

Mission News Theme by Compete Themes.